artk
১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৫ সেপ্টেম্বর ২০১৭, ৩:৫৮ অপরাহ্ন

শিরোনাম

কোচিং বাণিজ্যে জড়িতরা ছাড় পাবেন না: শিক্ষামন্ত্রী

খুলনা প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৪৩ ঘণ্টা, বুধবার ১৩ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯৪৬ ঘণ্টা, বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭


কোচিং বাণিজ্যে জড়িতরা ছাড় পাবেন না: শিক্ষামন্ত্রী - শিক্ষাঙ্গন

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, “শিক্ষকরা কোচিং বাণিজ্য করতে পারবেন না। কোনও নোট বা গাইড বই চলবে না। এগুলো বন্ধে আইন তৈরি করা হচ্ছে। এর সঙ্গে জড়িত কেউ ছাড় পাবেন না।”

বুধবার খুলনা সরকারি মহিলা কলেজ মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, “সরকার ইতোমধ্যে দেশে জঙ্গিবাদ বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তুলতে সক্ষম হয়েছে। কিছু শিক্ষার্থী জঙ্গিবাদে জড়িত হয়েছে। আর যাতে কেউ জড়িত হতে না পারে এ জন্য শিক্ষক-অভিভাবকসহ সবাইকে সর্তক থাকতে হবে।”

তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, “শিক্ষকরা যদি নৈতিকতা, আদর্শ ও শিক্ষা থেকে বিচ্যুত হয় তাহলে দেশের সর্বনাশ। কেবল অর্থ নয়, মান-মর্যাদাই হচ্ছে শিক্ষকদের বড় সম্পদ। শিক্ষার্থীদের জ্ঞানের পাশাপাশি ভালো মানুষ হিসেবে তৈরি করতে হবে, নৈতিক শিক্ষা দিতে হবে।”

শিক্ষকদের দেশের মূল নিয়ামক শক্তি উল্লেখ্য করে নুরুল ইসলাম নাহিদ বলেন, “আমরা শিক্ষকদের মর্যাদা বাড়াতে চাই। সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও শিক্ষকদের বেতন ইতোমধ্যে বাড়ানো হয়েছে। দেশের উন্নয়ন হলে সবারই সুযোগ সুবিধা বাড়বে।”

খুলনা অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের পরিচালক জাকির হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, কারিগরী ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর এবং খুলনা বিভাগীয় কমিশনার আবদুস সামাদ।

নিউজবাংলাদেশ.কম/এসএইচ/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য