artk
১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৫ সেপ্টেম্বর ২০১৭, ৪:০০ অপরাহ্ন

শিরোনাম

ওয়ালটন জাতীয় লিগ
শিরোপার জন্যই মাঠে নামবে ঢাকা বিভাগ

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৩১ ঘণ্টা, মঙ্গলবার ১২ সেপ্টেম্বর ২০১৭


শিরোপার জন্যই মাঠে নামবে ঢাকা বিভাগ - খেলা

১৯তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগ শুরু হচ্ছে আগামী শুক্রবার। প্রথম শ্রেণির খেলাগুলো অনুষ্ঠিত হবে দেশের পাঁচটি ভেন্যুতে। জাতীয় লিগে এবার শিরোপার জন্যই মাঠে নামবে মোশাররফ হোসেন রুবেলের ঢাকা বিভাগ।

মঙ্গলবার দুপুরে মিরপুর একাডেমিতে অনুশীলন শুরুর আগে সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন তিনি।

লিগের বর্তমান চ্যাম্পিয়ন্স খুলনা। গত আসরের রানার্স-আপ ঢাকা বিভাগের অধিনায়ক মোশাররফ হোসেন বলেন,“ আমাদের টার্গেট অবশ্যই ভালো কিছু করা। আমরা যেহেতু প্রথম স্তরে খেলবো অবশ্যই আমাদের চ্যাম্পিয়ন হওয়াই মূল টার্গেট। শেষ বার আমরা চ্যাম্পিয়ন হতে পারেনি এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়েই শুরু করবো।”

জাতীয় লিগে ম্যাচ ফ্রি বাড়ানোর কারণে এবার প্রতিযোগিতায় লড়াই জমে উঠবে বলেই মনে করছেন ঢাকার এই তারকা। তিনি বলেন,“ প্রথম শ্রেণির ক্রিকেটে আগে এতো টাকা ছিল না, তাতে সবার মধ্যে গাঁ ছাড়া ভাব ছিল। এখন সবার মধ্যে ফোকাস বাড়বে। ভালো খেলার চেষ্টা করবে কারণ দ্বিতীয় স্বরে যারা আছে তারা চাইবে প্রথম স্তরে খেলতে।”

জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালের মতোই ঘরোয়া ক্রিকেটের উইকেটগুলোকে আন্তর্জাতিক মানের তৈরীর দাবি করেছেন মোশাররফ। তিনি বলেন,“আন্তর্জাতিক ক্রিকেটে অনেক চ্যালেঞ্জিং এখানে উইকেটে বল টার্ন করে বাউন্স করে বাইরে গেলে বল সুইং করে। কিন্তু আমরা এখানে ফ্লাড উইকেটে খেলি ব্যাটসম্যানরা সহজেই অনেক রান করে। তাতে ব্যাটসম্যানদের মধ্যে কোন ব্যালান্স থাকে না। আমার মনে হয় কিছু স্পিন উইকেট কিছু সুইং উইকেট তৈরী করলে ভালো হয়। কারণ এতে ব্যাটসম্যানদের স্কিল বাড়বে। ব্যাটসম্যানদের রান করতে অনেক পরিশ্রম করতে হবে। অনেক ধৈর্য ধরতে হবে। ফুটওয়ার্ক বাড়াতে হবে। আমার মনে হয় এমন চ্যালেঞ্জিং উইকেট দিলে দুই দিকেই ভালো হবে।”

এছাড়া ঢাকা দল নিয়ে তিনি বলেন,“আমরা অনেক দিন ধরেই একটা দলে খেলছি। আমরা অনেক ভালো দল ব্যালান্সড দল। ভালো খেলে আসছি চ্যাম্পিয়ন্স হচ্ছি রানার্স-আপ হচ্ছি। দুই একজন খেলোয়াড় এদিক ওদিক হতে পারে। তাছাড়া আমাদের একই দল। আশা করছি এবারও আমরা ভালো রেজাল্ট করতে পারবো।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য