artk
৪ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৫:৪৮ অপরাহ্ন

শিরোনাম

ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত টেস্ট খেলবো: সাকিব

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮১৩ ঘণ্টা, মঙ্গলবার ১২ সেপ্টেম্বর ২০১৭


ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত টেস্ট খেলবো: সাকিব - খেলা

২০০৭ সালে চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক সাকিব আল হাসানের। এরপর প্রায় ১১ বছরে ক্রিকেট ক্যারিয়ারে ৫১টি টেস্ট খেলেছেন তিনি। টেস্টে তার গড় রান ৪০ দশমিক ৩৮। রান করেছেন ৩ হাজার ৫শ ৯৪। এতে একটি ডাবল সেঞ্চুরি ছাড়াও পাঁচটি সেঞ্চুরি ও ২২টি হাফ সেঞ্চুরি আছে।

সাকিব টেস্টে বল হাতে শিকার করেছেন ১৮৮টি উইকেট। বাংলাদেশের হয়ে টেস্ট ক্রিকেটে বহু রেকর্ড নিজের করে নিয়েছেন ৩০ বছর বয়সী বাঁ-হাতি এই বিশ্বসেরা ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকা সফরের পূর্ব মুহূর্তে হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের বিশ্রাম চাওয়াতে ক্রিকেট ভক্তদের মনে প্রশ্ন উঠেছে সাকিব তাহলে কী টেস্ট ক্রিকেটকে বিদায় বলছেন? অবশ্যই না! বিশ্বসেরা এই অলরাউন্ডার নিজের ক্রিকেট ক্যারিয়ার লম্বা করতেই বিশ্রাম নিয়েছেন। শুধু তাই নয়, ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত টেস্ট ক্রিকেট খেলতে চান তিনি।

মঙ্গলবার বনানীর নিজ বাসায় সংবাদিকদের সাকিব বলেন, “এমন তো নয় যে আমি আর ক্রিকেটই খেলছি না! অবশ্যই খেলবো। কেন খেলবো না। আমার ইচ্ছে আছে, সবার পরে টেস্ট থেকে অবসর নেবো। তার আগে টি-টোয়েন্টি ও ওয়ানডে থেকে অবসর নেবো। সবার শেষে টেস্ট থেকে। কিন্তু আমার মনের কথা সবসময় সবাইকে বলার দরকার আছে বলে মনে হয় না। আমার ভেতরে কি আছে, আমি জানি এবং লোকে যেমন সচেতন, আমিও সচেতন যে, কী করলে ভালো হয়। আমি ওভাবেই চেষ্টা করবো।”

“গুরুত্বপূর্ণ কথা হচ্ছে যে, আমার কাছে মনে হয়, স্রেফ খেলার জন্য ২-১ বছর খেলার থেকে ৫ বছর মন দিয়ে খেলা বেশি জরুরি।”

দক্ষিণ আফ্রিকা সফরের পর শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। সেখানে টেস্ট খেলবেন কিনা এমন প্রশ্নে সাকিব বলেন, “ ওটা এখনও ঠিক করিনি। আপাতত ছুটি এই দুই টেস্টের জন্য আছে। তো এতটুক নিয়েই খুশি আছি। তখন যদি মনে হয় যে খেলতে পারব, তাহলে খেলবো।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য