artk
৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১০:৪৪ অপরাহ্ন

শিরোনাম

রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর বোধোদয় হওয়ায় খুশি বিএনপি

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৫৭ ঘণ্টা, মঙ্গলবার ১২ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯১৫ ঘণ্টা, বুধবার ১৩ সেপ্টেম্বর ২০১৭


রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর বোধোদয় হওয়ায় খুশি বিএনপি - রাজনীতি

রোহিঙ্গা ইস্যুতে দেরিতে হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোধোদয় হওয়ায় বিএনপি খুশি বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, “ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্ট লেডি রোহিঙ্গা শরণার্থীশিবির পরিদর্শন করে গেছেন। জাতিসংঘের একটি প্রতিনিধিদল কক্সবাজার যাচ্ছে। রোহিঙ্গা ইস্যুতে সারা পৃথিবী যখন সোচ্চার তখন আমাদের প্রধানমন্ত্রী দেখলাম রোহিঙ্গাদের দেখতে গেছেন, তাদের ত্রাণ দিয়েছেন। এতে আমরা এটুকু খুশি যে এতদিনে তাদের বোধোদয় হয়েছে।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দশম কারামুক্তি দিবস উপলক্ষে মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে যুবদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, “জাতীয় সংসদে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ দেয়ার দাবি করা হয়েছে। কিন্তু গণহত্যার দায়ে মিয়ানমারের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনা হয়নি। এ কারণে আমরা এই সংসদকে নিন্দা জানাচ্ছি।”

রোহিঙ্গাদের নিয়ে বিএনপি নয়, আওয়ামী লীগই রাজনীতি করতে চায় দাবি করে ফখরুল বলেন, “আপনারা মিয়ানমার সেনাবাহিনী ও বিজিবি যৌথ অভিযান চালানোর কথা বলছেন। কাদের বিরুদ্ধে অভিযান চালাবেন? যে রোহিঙ্গাদের নির্মম নির্যাতন করা হচ্ছে তাদের বিরুদ্ধে? বিষয়টি পরিষ্কার করা দরকার।”

আয়োজক সংগঠনের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নয়নের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত