artk
৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ২:২২ অপরাহ্ন

শিরোনাম

ডিএসইর বেশিরভাগ কোম্পানির দরপতন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৫৮ ঘণ্টা, সোমবার ১১ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৮০১ ঘণ্টা, সোমবার ১১ সেপ্টেম্বর ২০১৭


ডিএসইর বেশিরভাগ কোম্পানির দরপতন - অর্থনীতি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সোমবার লেনদেনে অংশ নেয়া প্রায় ৫১ শতাংশ কোম্পানির দরপতন হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও সামান্য কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সোমবার ডিএসইতে এক হাজার ১৫২ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ১০৭ কোটি ৫৫ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে এক হাজার ২৫৯ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৬ পয়েন্ট কমে ৬ হাজার ১৫১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৭১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২০৮ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭১ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৭৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য