artk
৪ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৫:৩৫ অপরাহ্ন

শিরোনাম

বিএসএমএমইউর অধীনে যাচ্ছে ঢাবি অধিভুক্ত মেডিক্যাল কোর্স

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১০৭ ঘণ্টা, রোববার ১০ সেপ্টেম্বর ২০১৭


বিএসএমএমইউর অধীনে যাচ্ছে ঢাবি অধিভুক্ত মেডিক্যাল কোর্স - শিক্ষাঙ্গন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত স্নাতক সমমানের সব মেডিক্যাল কোর্স বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে আনার উদ্যোগ নিয়েছে সরকার। এ বিষয়ে সুনির্দিষ্ট সুপারিশসহ প্রস্তাব তৈরির জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

রোববার সচিবালয়ে এ-সংক্রান্ত এক সভায় এ কমিটি গঠন করে দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণসচিব সিরাজুল ইসলামের নেতৃত্বে গঠিত এই কমিটিতে বিএসএমএমইউর উপাচার্য, বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি), বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) প্রতিনিধি থাকবেন। মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (চিকিৎসাশিক্ষা) কমিটির সদস্যসচিব হিসেবে থাকবেন।

কীভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা মেডিক্যাল কলেজগুলোর শিক্ষা কোর্স বিএসএমএমইউর আওতায় আনা যায়, তা পরীক্ষা নিরীক্ষা করে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে কমিটিকে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রায় অর্ধশত সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজ পরিচালিত হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের একটি ডিন অফিসের মাধ্যমে তা নিয়ন্ত্রণ করা হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক কামরুল হাসান খান, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইসমাইল খান, বিএমএর সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য