artk
৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১০:৪০ অপরাহ্ন

শিরোনাম

১৯ সেপ্টেম্বর মিয়ানমার দূতাবাস ঘেরাও করবে হেফাজত

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪০৯ ঘণ্টা, শনিবার ০৯ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৫২২ ঘণ্টা, শনিবার ০৯ সেপ্টেম্বর ২০১৭


১৯ সেপ্টেম্বর মিয়ানমার দূতাবাস ঘেরাও করবে হেফাজত - জাতীয়

রোহিঙ্গা মুসলিমদের ওপর চালানো নির্যাতনের প্রতিবাদে ১৯ সেপ্টেম্বর ঢাকায় মিয়ানমার দূতাবাস ঘেরাও করার ঘোষণা দিয়েছে কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম।

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

সংগঠনের মহাসচিব জুনাইদ বাবুনগরী জানান, রোহিঙ্গাদের ওপর চালানো গণহত্যা বন্ধ না করা হলে মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের পাশাপাশি ২১ সেপ্টেম্বর জাতিসংঘ ও ওআইসি মহাসচিবের কাছে স্মারকলিপি দেয়া হবে। এর আগে ১৬ সেপ্টেম্বর সারা দেশে বিক্ষোভ ও গণমিছিলের আয়োজন করা হবে।

এরপরও হত্যা বন্ধ না হলে আরাকান অভিমুখে লংমার্চ কর্মসূচি দেয়া হবে বলেও হুমকি দেন বাবুনগরী।

তিনি বাংলাদেশ সরকারকে মিয়ানমারের ওপর কূটনৈতিক চাপ সৃষ্টির দাবি জানিয়ে বলেন, “এরপরও যদি তারা রোহিঙ্গাদের গণহত্যা বন্ধ না করে তাহলে তাদের সঙ্গে সকল প্রকার সম্পর্ক ছিন্ন করুন।” প্রয়োজনে মিয়ানমারের বিরুদ্ধে জিহাদ ঘোষণারও দাবি জানান তিনি।

পালিয়ে আসা রোহিঙ্গাদের অর্থ, খাবার ও আশ্রয়ের ব্যবস্থা করার আহ্বান জানিয়ে হেফাজত মহাসচিব বলেন, “মুক্তিযুদ্ধের সময় রোহিঙ্গারা আমাদের আশ্রয় দিয়েছিল, ভারতে হিন্দুরা আমাদের আশ্রয় দিয়েছিল। তাহলে আমরা কেন তাদের আশ্রয় দিতে পারব না?”

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, কেন্দ্রীয় নায়েবে আমির ও চট্টগ্রাম মহানগরের সভাপতি তাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত