artk
৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ২:১৫ অপরাহ্ন

শিরোনাম

হাইকোর্টে সাবেক চিফ হুইপ ফারুকসহ ১৯ নেতা-কর্মীর জামিন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২৩৮ ঘণ্টা, বুধবার ০৬ সেপ্টেম্বর ২০১৭


হাইকোর্টে সাবেক চিফ হুইপ ফারুকসহ ১৯ নেতা-কর্মীর জামিন - কোর্ট-কাচারি

হাই কোর্ট থেকে জামিন পেয়েছেন সাবেক চিফহুইপ ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকসহ দলের ১৯ নেতা-কর্মী।

বুধবার দুপুরে হাই কোর্টের বিচারপতি আমির হোসেন এবং বিচারপতি ওবায়দুল হাসানের যৌথ বেঞ্চে জামিন আবেদন করলে বিচারক তাদের চার সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

জামিনপ্রাপ্ত অন্য নেতারা হলেন- জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কাবিলপুর ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাহার, কাবিলপুর ইউনিয়ন যুবদল সভাপতি মহিন উদ্দিন, সেনবাগ উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহাদাত আসছারী তিতুমির, কাবিলপুর ইউনিয়ন সেচ্ছাসেবক দল সভাপতি মো. ইসমাইল, সাইফুল আনোয়ার ছুটন, সামছুল হক, কাবিলপুর ইউনিয়ন শ্রমিকদল সভাপতি সাইফুল ইসলাম, কাবিলপুর ইউনিয়ন যুবদল সহসম্পাদক মো. রাজু, মো. রাশেল, আবুল কালাম, কাবিলপুর ইউনিয়ন সেচ্ছাসেবক দল সেক্রেটারি,সামছুল হক সামু, কাবিলপুর ইউনিয়ন যুবদল সেক্রেটারী মোয়াজ্জেম হোসেন দুলাল, কাবিলপুর ইউনিয়ন যুবদল সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন সুমন, যুবদল নেতা মো. ফারভেজ, মো. শিমুল, মাসুদ, আবিদ হোসেন সিফাত, যুবদল নেতা বিপ্লব এবং রিপন।

মামলাটি পরিচালনা করেন আইনজিবি সমিতির সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট মাহবুবু উদ্দিন খোনক।

জানা গেছে- নোয়াখালীর সেনবাগে বন্যার্তদের মাঝে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সেনবাগ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব কাজী মফিজুর রহমানের ত্রাণ সামগ্রী বিতরণকে কেন্দ্র করে গত ২৯আগস্ট রাতে উপজেলার ছমির মুন্সির হাট বাজারে জয়নুল আবদিন ফারুক গ্রুপের হামলা চালায়। এতে কাজী মফিজ গ্রুপ অনুসারি জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, জেলা যুবদলের সাবেক সেক্রেটারি তাজুল ইসলাম তাজু এবং ইয়ারপুর ১নং ওয়ার্ড বিএনপির সেক্রেটারি খোরশেদ আলমসহ তিন নেতা গুরুতর আহত হয়।

এ ঘটনায় ৩০আগস্ট রাতে আহত জেলা বিএনপি নেতা আবদুল্লাহ আল মামুন সেনবাগ থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় জয়নুল আবদিন ফারুকসহ ১৯ নেতা-কর্মীর নাম উল্লেখ করে আজ্ঞাত ৩৫জনসহ মোট ৫৪ জনকে আসামি করা হয়েছে।

নিউজবাংলাদেশ.কম/জেএ/এসজে/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত