artk
৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ২:২৩ অপরাহ্ন

শিরোনাম

প্রধান বিচারপতির কার্যভার পেলেন বিচারপতি ওয়াহহাব মিঞা

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৫১ ঘণ্টা, বুধবার ০৬ সেপ্টেম্বর ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৮৫৫ ঘণ্টা, বৃহস্পতিবার ০৭ সেপ্টেম্বর ২০১৭


প্রধান বিচারপতির কার্যভার পেলেন বিচারপতি ওয়াহহাব মিঞা - কোর্ট-কাচারি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিদেশ সফরে যাচ্ছেন। তার অনুপস্থিতিতে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব দেয়া হয়েছে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারক বিচারপতি মোহাম্মদ আবদুল ওয়াহহাব মিঞাকে।

সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি ওয়াহহাব মিঞাকে এই দায়িত্ব দিয়েছেন।

প্রধান বিচারপতি এসকে সিনহা আগামী ১০ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত বিদেশ সফরে থাকবেন।

বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, প্রধান বিচারপতি এসকে সিনহা পুনরায় স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত প্রধান বিচারপতির কার্যভার পালন করবেন ওয়াহহাব মিঞা।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে জাপান যাবেন। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত জাপানের টোকিওতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে যোগদানের আগে তিনি কানাডায় অসুস্থ কন্যাকে দেখতে যাবেন। ১০ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিনি কানাডায় অবস্থান করবেন।

নিউজবাংলাদেশ.কম/এনডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত