artk
১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৫ সেপ্টেম্বর ২০১৭, ৩:৫৪ অপরাহ্ন

শিরোনাম

আবেগের রাতে জয়ে শুরু বার্সার

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০১৩ ঘণ্টা, সোমবার ২১ আগস্ট ২০১৭


আবেগের রাতে জয়ে শুরু বার্সার - খেলা

স্প্যানিশ উইঙ্গার জেরার্ড দিউলোফিউ ও লিওনেল মেসির নৈপূণ্যে লা লিগার ২০১৭-১৮ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

কাতালুনিয়ায় ভয়ংকর হামলার পর প্রথমবার মাঠে নেমেছিল বার্সা। ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচটিতে নিহততের প্রতি সম্মান ও সংহতি প্রকাশে বার্সার ১১ খেলোয়াড়ই নিজেদের নাম ঢেকে ফেলেছিল। সবার জার্সির পেছনে লেখা ছিল কেবল একটি শব্দ ‘বার্সেলোনা’। মাঠের প্রবেশ মুখেও বড় একটা ক্যানভাস তৈরি করে লিখে দেওয়া হয়েছিল ‘টোটোস সোম বার্সেলোনা’। যার সারমর্ম- আমরা সবাই বার্সেলোনা। শেষ পর্যন্ত বড় ওই আয়োজন বিফল হয়ে যায়নি। রোববার আবেগের ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। ঘরের ম্যাচে কাতালনদের জয়ের নায়ক মেসি ও দিউলোফিউ।

এবারের দলবদলের বাজারে তরুণ ফরাসি স্ট্রাইকার ওসমান দেম্বেলে, ব্রাজিলিয়ান ফিলিপ কুতিনহো, ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকে নিজেদের করে নিতে চেয়েছিল বার্সা। কিন্তু শেষ পর্যন্ত এই ত্রয়ীর কাউকেই শিবিরে ভেড়াতে পারেনি মেসির দল। ফলে অনেকটা স্বয়ংক্রিয়ভাবে দলে সুযোগ পেয়ে যাচ্ছেন নতুন মুখ জেরার্ড দিউলোফিউ। তবে সাবেক লা মেসিয়া গ্রাজুয়েট আয়েশের গড্ডালিকা প্রবাহে গা ভাসাননি। আর্নেস্ট ভালভার্দের গড়া সেরা একাদশে সুযোগ পেয়ে প্রথম ম্যাচেই নিজের গুরুত্ব বুঝিয়েছেন। দলের দুটি গোলরই ফাইনাল পাসটি সাবেক এভারটন ফুটবলারের পা থেকে বের হয়েছে।

ন্যু ক্যাম্পে খেলার ৩৬ মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সা। বক্সের সামনে মেসি বল বাড়িয়েছিলেন দিউলোফিউকে। কোনাকুনি শটে সেই বলটা আবার আর্জেন্টাইন ফুটবলারকে ঠেলে দিয়েছিলেন সাবেক এভারটন ফুটবলার। কিন্তু একটুর জন্য বলটা মিস করে ফেলেন এমএলটেন। সেটাই শাপেবর হয়েছে বার্সার। প্রতিপক্ষ দলের গ্লাভস ছুঁয়ে বলটা জড়িয়ে যায় বেটিসের জালে। দ্বিতীয় গোলেও ওই একই কম্বিনেশন। মাঝমাঠে বল পেয়ে দিউলোফিউকে পাস দেন মেসি। স্প্যানিশ তারকা তা ঠেলে দেন সার্জিও রবার্তোকে। একটুও ভুল না করে রবার্তো তা বেটিসের জালে জড়িয়ে দেন। তাতে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এদিন ভালো খেললেও নিতান্ত ‍দুভার্গ্যের কারণে গোল পাননি মেসি। গোল পোস্ট ও প্রতিপক্ষ দলের গোলকিপার কয়েকবার বঞ্চিত করে পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারকে।

নিউজবাংলাদেশ.কম/এফকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য