artk
৪ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৫:৪৩ অপরাহ্ন

শিরোনাম

না.গঞ্জে যুবদলের ‘ভিশন ২০৩০’ সেমিনারের অনুমতি দেয়নি পুলিশ

নারায়ণগঞ্জ সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২২৯ ঘণ্টা, রোববার ২০ আগস্ট ২০১৭


না.গঞ্জে যুবদলের ‘ভিশন ২০৩০’ সেমিনারের অনুমতি দেয়নি পুলিশ - জাতীয়

নারায়ণগঞ্জে যুবদলের একটি সেমিনারের অনুমতি পুলিশ না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন দলের নেতারা। তারা বলেছেন, আগামী ২৩ আগস্ট ঘরোয়া পরিবেশে বিএনপি চেয়ারপারসন ঘোষিত ‘ভিশন ২০৩০’ উপলক্ষ্যে সেমিনারের জন্য ৬ আগস্ট পুলিশ প্রশাসনের কাছে অনুমতি চাইলেও সেটা হঠাৎ করে নাকচ করে দিয়েছেন যা গণতান্ত্রিক রাষ্ট্রে কাম্য না। অপরদিকে পুলিশ বলছে, নিরাপত্তা হুমকির কারণে আপাতত অনুমতি দেয়া হয়নি।

২৩ আগস্ট নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার ইসদাইরে বাংলাভবন কমিউনিটি সেন্টারে ‘ভিশন ২০৩০ ও যুব সমাজের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিশেষ অতিথি দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, প্রধান আলোচক ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ প্রমুখ।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি মোশাররফ হোসেন ও মহানগর যুবদলের আহ্বায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, গত ৬ আগস্ট সেমিনারের অনুমতি চেয়ে পুলিশ সুপারের কাছে আবেদন করা হয়।

আবেদনে এও বলা হয়, ২৩ আগস্ট সেমিনারটি একেবারে ঘরোয়া পরিবেশে হবে, কোনো ধরনের মিছিল হবে না, অনুষ্ঠানস্থলের বাইরে কোনো জমায়েতও হবে না, বাইরে কোন সাউন্ডও থাকবে না।

ওই দুই নেতা আরো জানান, ২০ আগস্ট আমরা আবারো পুলিশ সুপারের সঙ্গে দেখা করতে গেলে তিনি আমাদের জানান, আগস্টে এ ধরনের কোনো অনুষ্ঠানের অনুমতি দেয়া যাবে না।

মোশাররফ ও খোরশেদ প্রশাসনের এ সিদ্ধান্তে উষ্মা প্রকাশ করে বলেন, “নারায়ণগঞ্জে প্রায়শই বিএনপির বিভিন্ন অনুষ্ঠান হচ্ছে। আমরা নিয়মতান্ত্রিক পন্থায় আবেদন করেছিলাম। কিন্তু আমাদের প্রশাসনিক অনুমতি দেয়নি যা দুঃখজনক। পুলিশ প্রশাসন যথার্থ কাজটি করেনি। এটা গণতান্ত্রিক রাষ্ট্রে কাম্য না।”

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন জানান, নিরাপত্তা হুমকির কারণে আপাতত অনুমতি দেয়া হয়নি। তবে ঈদের পর যদি পরিস্থিতি পর্যবেক্ষণ করে তখন আবেদন করলে বিবেচনা করা হবে।”

নিউজবাংলাদেশ.কম/এএইচ/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত