artk
৪ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৫:৪৭ অপরাহ্ন

শিরোনাম

ত্রাণ বিতরণে অনিয়ম রোধে কাজ করবে দুদক

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৪৭ ঘণ্টা, রোববার ২০ আগস্ট ২০১৭


ত্রাণ বিতরণে অনিয়ম রোধে কাজ করবে দুদক - জাতীয়

দুর্নীতি দমন কমিশন (দুদক) এবার বন্যার্তদের জন্য সরকারের ত্রাণ বিতরণ কার্যক্রমে অনিয়ম রোধে নজরদারি করার সিদ্ধান্ত নিয়েছে।

রোববার দুদকের সাতটি বিভাগীয় কার্যালয় ও ২২টি সমন্বিত জেলা কার্যালয়ে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে।

এক বিশেষ বার্তায় সংশ্লিষ্ট পরিচালক ও উপপরিচালকদের এ নির্দেশনা পাঠান দুদকের তদন্ত অনুবিভাগের মহাপরিচালক জাফর ইকবাল। ওই বিশেষ বার্তায় বলা হয়েছে, এর আগে দরিদ্রদের জন্য ১০ টাকার চাল বিতরণে অনিয়ম বা দুর্নীতি ঠেকাতে দুদক যেভাবে আইনানুগ ব্যবস্থা নিয়েছিল এবারও তেমনটি করতে হবে। ত্রাণ বিতরণে কোনো প্রকার অনিয়ম বা দুর্নীতি সহ্য করা হবে না।

ওই বিশেষ বার্তায় নিজ নিজ অধিক্ষেত্রের সব কর্মকর্তা/কর্মচারী এবং নিজস্ব সোর্সের মাধ্যমে ত্রাণ কার্যক্রমের ওপর কড়া নজরদারি রাখতে বলা হয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তাদের। এ নিয়ে কোনো প্রকার দুর্নীত বা অনিয়মের তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে কমিশনের মহাপরিচালককে (তদন্ত) জানাতে বলা হয়েছে, যাতে কমিশন দ্রুত আইনি ব্যবস্থা নিতে পারে। ত্রাণ বিতরণের সঙ্গে জড়িত মাঠ পর্যায়ের সব কর্মকর্তাদের কার্যক্রম কমিশনের প্রধান কার্যালয় থেকে নিবিড়ভাবে নজরদারি করা হবে বলে ওই বার্তায় উল্লেখ করা হয়।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত