artk
৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ৭:৩০ অপরাহ্ন

শিরোনাম

মুমিনুল দেশের সম্পদ: পাপন

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৩৩ ঘণ্টা, রোববার ২০ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৩০৮ ঘণ্টা, সোমবার ২১ আগস্ট ২০১৭


মুমিনুল দেশের সম্পদ: পাপন - খেলা
ফাইল ফটো

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের জন্য শনিবার ঘোষিত ১৪ জনের স্কোয়াডে ছিলেন না টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খ্যাতি পাওয়া মুমিনুল। জাতীয় দল নির্বাচক প্যানেলের এই বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে সংবাদ সম্মেলনে তুমুল প্রশ্নের মুখে পড়েন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

রোববার বিকেলে বিসিবি প্রধান নাজমুল হাসান জানালেন, “মোসাদ্দেকের জায়গায় আবার নেয়া হয়েছে মুমিনুলকে। তার চোখের সমস্যা আছে। এখন পর্যন্ত সমাধান হয়নি। এমন একটা সিরিজে এমন ঝুঁকি নিয়ে একজন খেলোয়াড়কে রাখবো কেন। ওর জায়গায় আমরা মুমিনুলকে যোগ করে দিচ্ছি আমরা।

সন্ধায় মিরপুরে সাংবাদিকদের বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,“প্রথম টেস্টের দলে মুমিনুল না থাকাটা দুঃখজনক। মুমিনুল আমাদের অন্যতম সেরা ব্যাটসমস্যান, এনিয়ে কারোরই কোনো সন্দেহ নেই। ওকে যখন ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে বাদ দেয়া হয়েছিল তখন আমরা চেয়েছিলাম, ও টেস্টে আরও বেশি মনোযোগ দিক। ওকে আমরা কিন্তু টেস্ট বিশেষজ্ঞ হিসেবে দেখছি। ও যদি টেস্ট দলে না থাকে তাহলে তো খারাপ লাগবেই।”

পাঁচ দিনের ক্রিকেটে দেশের পক্ষে সবচেয়ে ভালো ব্যাটিং গড় তারই। ২২ টেস্টে ৪৬.৮৮ গড়ে চারটি সেঞ্চুরিসহ ১ হাজার ৬৮৮ রান করেছেন তিনি। দেশের মাটিতে তার ব্যাটিং গড় আরও ঈর্ষণীয় ৫৮.০৯। সেই মুমিনুলকে নিয়ে পাপন বলেন,“ মুমিনুল বাদ পড়ার মতো কোনো খেলোয়াড় হতেই পারে না। এখনও আমি মনে করি, টেস্টে ওর সামনে বিশাল ক্যারিয়ার রয়েছে। আর সামনেও ও খুব ভালো খেলবে। আমার মনে হয়, মুমিনুলকে নিয়ে কারও চিন্তার কোনো কারণ নেই। কারণ, ও দেশের সম্পদ। ওকে যথাযথ মূল্যায়ন যেন করা হয়, যথাযথ সুযোগ যেন দেয়া হয় তা আমরা নিশ্চিত করবো।”

এছাড়া পাপন বলেন, “মুমিনুল বাদ পড়ার কোনো কারণ নাই। ও কেন বাদ পড়লো সে ব্যাপারেও কথা বলেছি। ও আসলে এই সিরিজের জন্য পরিস্থিতির শিকার হয়ে গেছে, বা এই ম্যাচের জন্য। মুমিনুলের সঙ্গে কোচ কথা বলবে, আমি কথা বলবো ওর মন খারাপ করার কোনো কারণ নেই।”

দল থেকে বাদ না দিয়ে ১৫ জনের স্কোয়াডে রেখে দেয়া ভালো ছিল বলে মনে করেন পাপন। তিনি বলেন,“পরিকল্পনা শোনার পরও সেরা একাদশে খেলতো কি না জানি না। তবে স্কোয়াডে থাকতে কোনো সমস্যা দেখি না। উদাহরণ হিসেবে বলছি, ১৪ জনের জায়গায় ১৫ জন করে দিলেই তো হতো। মুমিনুলে মতো খেলোয়াড় স্কোয়াডে নেই দেখতেও তো যে কোনো লোকের খারপ লাগবে। সব ক্রিকেটপ্রেমীদের খারাপ লেগেছে। আমরা এই বিতর্কে যাবো কেন। ১৫ জনের দল করে মুমিনুলকে রেখে দিতাম।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য