artk
৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ৭:৩২ অপরাহ্ন

শিরোনাম

ধান ভানতে শিবের গীত গেয়েছেন ফখরুল: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭২৬ ঘণ্টা, রোববার ২০ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২২৪৪ ঘণ্টা, রোববার ২০ আগস্ট ২০১৭


ধান ভানতে শিবের গীত গেয়েছেন ফখরুল: ওবায়দুল কাদের - রাজনীতি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “মির্জা ফখরুলের কাছে আমার প্রশ্ন ছিল-ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে জিয়াউর রহমানের শাসনকেও তো অবৈধ ঘোষণা করা হয়েছে। তাহলে তারা (বিএনপি) এই রায় নিয়ে এত খুশি কেন- তিনি (ফখরুল) আমার এই প্রশ্নের উত্তর দেননি। তিনি ধান ভানতে শিবের গীত গেয়েছেন।”

ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিএনপি এত খুশি কেন-দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে এমন প্রশ্ন রেখেছেন ওবায়দুল কাদের।

রোববার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভা শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি মহাসচিব আমার প্রশ্নের জবাব এড়িয়ে গিয়ে ধান ভানতে শিবের গীত গেয়েছেন। তিনি বলেছেন, জিয়াউর রহমানের শাসন অবৈধ হলে আওয়ামী লীগও তো অবৈধ। তার ভাষায় জিয়াউর রহমানই আওয়ামী লীগকে রাজনীতি করার সুযোগ দিয়েছে। আমি তার কাছ থেকে এই জবাব চাইনি।”

“আমি আবারও সাংবাদিকদের মাধ্যমে তার কাছে একই প্রশ্ন রাখছি। আশা করি, তিনি প্রশ্নের সরাসরি জবাব দেবেন।”

গত ১ আগস্ট বিচারপতিদের অপসারণ-সংক্রান্ত সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে দেয়া হাই কোর্টের রায় বহাল রেখে আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ সাত বিচারপতির স্বাক্ষরের পর ৭৯৯ পৃষ্ঠার এ রায় প্রকাশ করা হয়।

এর আগে গত ৩ জুলাই বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে আনা সংবিধানের ষোড়শ সংশোধনীকে অবৈধ ও বাতিল ঘোষণা করে দেয়া হাই কোর্টের রায় বহাল রাখেন আপিল বিভাগ।

নিউজবাংলাদেশ.কম/এসডি/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত