artk
৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ৭:৩৮ অপরাহ্ন

শিরোনাম

দিবারাত্রির টেস্টে উইন্ডিজের দুঃস্বপ্ন

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯৩৬ ঘণ্টা, রোববার ২০ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯৩৭ ঘণ্টা, রোববার ২০ আগস্ট ২০১৭


দিবারাত্রির টেস্টে উইন্ডিজের দুঃস্বপ্ন - খেলা

দিবারাত্রির টেস্ট ও গোলাপি বলের রোমাঞ্চ ওয়েস্ট ইন্ডিজের জন্য দুঃস্বপ্ন হয়েই থাকলো। শনিবার এজবাস্টনে কেবলমাত্র এক দিনের খেলায় ১৯টি উইকেট হারিয়ে ইংল্যান্ডের কাছে ইনিংস ও ২০৯ রানের ব্যবধানে হেরেছে ক্যারিবিয়ানরা। আর তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে।

২০০৯ সালের পর আবারো প্রথম ইনিংসে ৫০-এর কম ওভার খেলেই অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ইনিংসেও প্রতিরোধ গড়তে পারেনি তারা, অলআউট হয়েছে ৪৫ দশমিক ৪ ওভারে। এমন হতশ্রী পারফরম্যান্সে তৃতীয় দিনেই টেস্ট হারতে হয়েছে জেসন হোল্ডার বাহিনীকে।

টেস্টের দ্বিতীয় দিনে ৮ উইকেটে ৫১৪ রান করে ইনিংস ঘোষণা করেছিল ইংল্যান্ড। দলটির হয়ে সর্বোচ্চ ২৪৩ রান করেন অ্যালিস্টার কুক। ১৬ ইনিংস পর সেঞ্চুরির দেখা পান সাবেক ইংলিশ অধিনায়ক। রান পেয়েছেন বর্তমান অধিনায়ক জো রুটও। ১৩৬ রান আসে তার ব্যাট থেকে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে চারটি উইকেট নেন রোস্টন চেজ।

এরপর ইংল্যান্ডের ছুঁড়ে দেওয়া ৫১৪ রান তাড়া করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৪৭ ওভার ব্যাট করে ১৬৮ রান করে অলআউট হয় ক্যারিবিয়ানরা। ফলে ফলোঅন করতে হয় তাদের। কিন্তু দ্বিতীয় ইনিংসে তারা আরও নাস্তানাবুদ। ৪৫ দশমিক ৪ ওভারে অলআউট হয় মাত্র ১৩৭ রানে। উইন্ডিজের প্রথম ইনিংসে তিনটি উইকেট নেন জেমস অ্যান্ডারসন, দ্বিতীয় ইনিংসে স্টুয়ার্ট ব্রড।

নজর কাড়া ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে প্রথম টেস্টের ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের অ্যালিস্টার কুক। প্রসঙ্গত, হিডিংলিতে সিরিজে দ্বিতীয় টেস্ট আগামী ২৫ আগস্ট থেকে।

নিউজবাংলাদেশ.কম/এফকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য