artk
১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, সোমবার ২৫ সেপ্টেম্বর ২০১৭, ৩:৫৭ অপরাহ্ন

শিরোনাম

যশোরের সাবেক সংসদ সদস্য টিপু সুলতান মারা গেছেন

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯১১ ঘণ্টা, রোববার ২০ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৮২০ ঘণ্টা, রোববার ২০ আগস্ট ২০১৭


যশোরের সাবেক সংসদ সদস্য টিপু সুলতান মারা গেছেন - জাতীয়

যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট খান টিপু সুলতান আর নেই।

শনিবার রাত সাড়ে নয়টায় রাজধানীর ধানমন্ডিতে সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্নালিল্লাহি...রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, রাজনৈতিক সহকর্মী ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর।

যশোর-৫ (মণিরামপুর) আসনের সাবেক সংসদ সদস্য বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা টিপু সুলতানের ছেলে সাদাব হুমায়ুন সুলতান ও বৃহত্তর যশোর উন্নয়ন বিভাগ বাস্তবায়ন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুজ্জামান তুষার এ তথ্য নিশ্চিত করেছেন।

তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।

মরহুমের পারিবারিক সূত্র জানায়, শনিবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসকদের নিয়ে গঠিত বোর্ড টিপু সুলতানের লাইফ সাপোর্ট খুলে দেন। এর পর পরই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

টিপু সুলতান মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গত মঙ্গলবার থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার থেকে তাকে নিবিড় তত্ত্বাবধানে (সিসিইউ) রাখা হয়।

সাইদুজ্জামান তুষার জানান, রোববার বেলা ১১টায় খান টিপু সুলতানের প্রথম নামাজে জানাজা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ নেয়া হবে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে, সেখানে বাদ জোহর জানাজা শেষে তার মরদেহ হেলিকপ্টারযোগে যশোরে নিয়ে যাওয়া হবে।

বাদ আসর যশোর শহরের ঈদগাহ ময়দান, বাদ মাগরিব মণিরামপুর, বাদ এশা খুলনার ডুমুরিয়ায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে ডুমুরিয়ায় দাফন করা হবে।

খান টিপু সুলতান ১৯৯১, ১৯৯৬ ও ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়নে যশোর-৫ আসন থেকে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হন।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত