artk
৪ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭, ৫:৩৮ অপরাহ্ন

শিরোনাম

শেখ হাসিনাকে হত্যায় ১৯ বার যড়যন্ত্র হয়েছে: আমু

ঝালকাঠি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬৪১ ঘণ্টা, শনিবার ১৯ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭০৭ ঘণ্টা, শনিবার ১৯ আগস্ট ২০১৭


শেখ হাসিনাকে হত্যায় ১৯ বার যড়যন্ত্র হয়েছে: আমু - রাজনীতি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, “বঙ্গবন্ধুকে হত্যাকারী চক্র এখন শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে। তাকে ইতোপূর্বে ১৯ বার হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। ২০০৪ সালে তাকে গ্রেনেড দিয়ে হত্যার চেষ্টা করেছিল বিএনপি-জামাত জোট। কিন্তু আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন।”

শুক্রবার বিকেলে ঝালকাঠি শহরের সাধনার মোড়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, “বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল এ দেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার জন্য, সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তির স্বপ্নকে ধূলিস্যাৎ করা জন্য। এই দেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সে জন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল।”

“বঙ্গবন্ধুকে কাদের ইশারায় হত্যা করা হয়েছিল তা পরিষ্কার বোঝা যায় হত্যার পর খন্দকার মোশতাকের রাষ্ট্রপতি হওয়া আর জিয়াউর রহমানের সেনাপ্রধান পদে পদোন্নতি পাওয়ার মধ্য দিয়ে। বিষয়টি জাতির সামনে আরও পরিষ্কার হয় খুনিদের বিভিন্ন দূতাবাসে সরকারি চাকুরি দেয়ার মধ্য দিয়ে”- যোগ করেন আমির হোসেন আমু।

আবার শেখ হাসিনার বিরুদ্ধে হত্যার ষড়যন্ত্র শুরু হয়েছে দাবি করে তিনি বলেন, “শেখ হাসিনাকে বার বার হত্যার চেষ্টা করা হয়, কারণ তিনি বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে চান। শেখ হাসিনা ১৬ কোটি মানুষের মুখে অন্ন তুলে দিতে চান, তাই তাকে হত্যা করতে চায়।”

জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ-আলমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগর যুগ্ম সাধারণ সম্পাদক মোবারক হোসেন মল্লিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ।

নিউজবাংলাদেশ.কম/এআই/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত