artk
১ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৭ অক্টোবর ২০১৭, ৫:৪৫ পূর্বাহ্ণ

শিরোনাম

বঙ্গবন্ধু আমাদের প্রাণের মধ্যে বাস করেন: ফাতেমা-তুজ-জোহরা

ময়মনসিংহ প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮১৮ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২০২২ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭


বঙ্গবন্ধু আমাদের প্রাণের মধ্যে বাস করেন: ফাতেমা-তুজ-জোহরা - বিনোদন

একুশে পদকপ্রাপ্ত দেশ বরেণ্য নজরুল সঙ্গীত শিল্পী ফাতেমা-তুজ-জোহরা বলেছেন, “রাজনৈতিক পট যতই পরিবর্তন হোক না কেন বঙ্গবন্ধু সর্বদাই আমাদের প্রাণের মধ্যে বাস করেন। তাকে আমরা কখনোই ভুলতে পারি না।”

শনিবার দুপুরে ময়মনসিংহ নগরীর টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০১৭ পালন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু একাডেমি ময়মনসিংহ জেলা শাখা আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “বঙ্গবন্ধু একজন ক্ষণজন্মা পুরুষ, সাধনা করে কেউ তাকে রপ্ত করতে পারবে না। জাতির জন্য তিনি এক জলন্ত উদাহরণ। তিনি শুধু রাজনৈতিক ব্যক্তিত্বই ছিলেন না, মানুষকে ভালবাসার একজন পাত্রও ছিলেন।”

শিশুদের প্রতি অভিভাবকদের আগে যত্মবান হওয়ার আহ্বান জানিয়ে ফাতেমা-তুজ-জোহরা বলেন, “শিশুকাল থেকেই সন্তানদের ভেতরে দেশপ্রেম ও বঙ্গবন্ধু যেভাবে ছোট থেকেই মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছেন সেই শিক্ষা দিতে হবে। তবেই আমরা বাংলাদেশকে নিয়ে সম্ভাবনাময় দিক আশা করতে পারি।”

সংগঠনের সভাপতি অধ্যাপক দিলরুবা শারমীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম সরকারের পরিচালনায় আলোচনাসভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন- ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু ও বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন ত্রিশাল পৌরসভার মেয়র এবিএম আনিছুজ্জামান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগ নেতা কাজী আজাদ জাহান শামীম, ড. সিরাজুল ইসলাম, আহমদ আলী আকন্দ, বঙ্গবন্ধু শিশু একাডেমি ময়মনসিংহ জেলা শাখার সহ-সভাপতি খন্দকার জহিরুল হক, শিব্বর আহমেদ মিরন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জামাল উদ্দিন, লিয়াকত হোসেন, সংগঠনিক সম্পাদক নাহিদ ইকবাল।

এর আগে, বিদ্যালয়/মাদরাসা ছাত্র-ছাত্রীদের মধ্যে চিত্রঙ্কণ, প্রশ্নোত্তর, আলোচনা সভা, সঙ্গীত, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

নিউজবাংলাদেশ.কম/ওএইচ/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য