artk
৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২১ অক্টোবর ২০১৭, ৭:০৪ পূর্বাহ্ণ

শিরোনাম

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড নিয়ে টেলিফিল্ম ‘ইতিহাসের কৃষ্ণপক্ষ’

বিনোদন প্রতিবেদক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪১৬ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪২৪ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭


বঙ্গবন্ধু হত্যাকাণ্ড নিয়ে টেলিফিল্ম ‘ইতিহাসের কৃষ্ণপক্ষ’ - বিনোদন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্ম ‘ইতিহাসের কৃষ্ণপক্ষ’। নাট্যকার ও গীতিকবি সহিদ রাহমানের গল্পে টেলিছবিটির নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন মান্নান হীরা।

ঢাকার পুবাইল ও উত্তরায় টানা তিনদিন শুটিংয়ের মধ্য দিয়ে নির্মিত হয়েছে ‘ইতিহাসের কৃষ্ণপক্ষ’। যার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দেশের প্রখ্যাত দুই অভিনেতা তারিক আনাম খান ও ফজলুর রহমান বাবু। প্রধান নারী চরিত্রে রয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী শর্মিমালা। এছাড়া অভিনয় করেছেন মঞ্চের দাপুটে অভিনেত্রী মোমেনা চৌধুরী।

তারিক আনাম খান বলেন, “মুক্তিযুদ্ধের গল্পে অভিনয়কে শুধু অভিনয় নয়, দায়বদ্ধতা মনে করি। নিজে মুক্তিযুদ্ধ করেছি তাই এই কাহিনীচিত্রে কাজ করতে গিয়ে বারবার যুদ্ধের সেই সময়ে ফিরে গেছি। সহিদ রাহমান একটি সত্য ঘটনার সঙ্গে দারুণ আবেগী একটি গল্প লিখেছেন। আশা করি কাহিনীচিত্রটি মানুষকে তাড়িত করবে।”

ফজলুর রহমান বাবু বলেন, “শেখ মুজিব বাঙালি জাতির একটা আবেগের নাম। আমি এখনও ভাবি, ইশ যদি ১৫ আগস্ট বাঙালির ইতিহাসে না আসতো। যাই হোক আমি সম্পূর্ণ ইমোশন দিয়ে কাজ করেছি। আশা করছি দর্শক এই টেলিছবির মাধ্যমে সেই ভয়াবহতাকে আরেকবার স্মরণ করতে পারবে।”

১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী দিবস উপলক্ষে চ্যানেল আইতে রাত ৮টায় প্রচার হবে ‘ইতিহাসের কৃষ্ণপক্ষ’।

নিউজবাংলাদেশ.কম/আরআরবি/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত