artk
১ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৭ অক্টোবর ২০১৭, ৫:৪৬ পূর্বাহ্ণ

শিরোনাম

মাওয়া ঘাটে ধরা পড়লো ২৬ কেজির বাঘাআইড়

মুন্সীগঞ্জ সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪১৪ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪২৪ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭


মাওয়া ঘাটে ধরা পড়লো ২৬ কেজির বাঘাআইড় - জাতীয়

অবিশ্বাস্য হলে এই প্রথম ৩৫ হাজার টাকায় বিক্রি হয়েছে বিরল প্রজাতির পদ্মার বাঘাইর। ২৫ কেজি ৯০০ গ্রাম ওজনের এ মাছটি বিক্রি হয়েছে মাওয়া পদ্মাপাড়ে মৎস্য আড়তে।

শনিবার ভোরে সুরেশ্বর এলাকার পদ্মা থেকে এক জেলে বড় ভিন্ন সাইজের বিরল প্রজাতির বাঘাইর মাছটি আড়তে আনেন। এ সময় মাছটি তিনি ডাকে বিক্রি করেন ৩৪ হাজার টাকায় মাওয়া এলাকার পাইকারি বিক্রেতা মো. জাহাঙ্গীর নামে এক ব্যবসায়ীর কাছে। তিনি মাছটি ১ হাজার টাকা লাভে ঢাকার এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন।

হাজি রহমান মাদবর মৎস্য আড়তের মালিক মো. চাঁন মিয়া মাদবর জানান, নদীতে পানি বাড়ার সঙ্গে সৃষ্টি হয় সাগরে পানির প্রচণ্ড স্রোত, এ কারণে নদীতে প্রতি বছরের মতো নানা প্রজাতির মাছ ভেসে আসে সাগর থেকে। শনিবার ভোরে শ্রীনগর উপজেলার ভাগ্যকুল গ্রামের মো. মহন আলীর জেলে নৌকায় এ মাছটি ধরা পড়ে।

মধ্যরাত থেকেই মাঝপদ্মায় নৌকা নিয়ে জাল ফেলেন মহন আলী। এ সময় ভোরে হঠাৎ করে জালে আটকা পড়ে একটি বিরল বাঘাইর মাছ। এক পর্যায়ে জেলেরা বহু কষ্টে মাছটি টেনে নৌকায় তুলতে সক্ষম হন। সকাল ৭টায় জেলেরা মাছটি বিক্রির জন্য মাওয়া ঘাটে নিয়ে আসেন। এ সময় উৎসুক জনতা ওই আড়তে ভিড় জমায় মাছটি দেখতে।

তিনি আরো জানান, এ সাইজের বাঘাইর মাছ সচরাচর পদ্মায় মেলে না। দীর্ঘদিন এ সাইজের বিরল প্রজাতির বাঘাইর মাছ আমরা দেখিনি।

এদিকে, দাম সম্পর্কে সংশ্লিষ্টরা বলেন, দুর্লভ প্রজাতির ও বড় আকারের হওয়ায় এ মাছের দাম এত বেশি বলে জানান স্থানীয়রা।

নিউজবাংলাদেশ.কম/আরআইটি/এমএস

 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত