artk
২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০১৭, ৫:৪০ অপরাহ্ন

শিরোনাম

সেতু আছে সড়ক নেই

টাঙ্গাইল সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৩২৮ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৩৪০ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭


সেতু আছে সড়ক নেই - জাতীয়

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের ভিয়াইল-গোয়াইরা সড়কে খালের ওপর পাকা সেতু নির্মাণ করা হলেও সংযোগ সড়ক না থাকায় সেটি এলাকাবাসীর কোনো কাজে আসছে না। এতে দুর্ভোগ পোহাচ্ছেন পাঁচটি গ্রামের বাসিন্দারা।

কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নের ভিয়াইল, গোয়াইরা, পুরবাসুন্ডা, পুষন্ডা, ও শিবারপাড়া গ্রামের লোকজন যাতায়াতের সুবিধার্থের জন্য এলাকাবাসী দীর্ঘদিন ওই খালের ওপর একটি পাকা সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিল। এর প্রেক্ষিতে উপজেলা প্রকল্প বাস্তবায়নের (পিআইও) আওতাধীন ভিয়াইল-গোয়াইরা সড়কের খালের ওপর পাকা সেতু নির্মাণ করা হয়। সেতুটি পেয়ে এলাকাবাসী খুশি হয়েছিল। এতে তাদের দীর্ঘদিনের দুর্ভোগ অবসানের আশাও করেছিল। কিন্তু দু’পাশের সংযোগ সড়ক না থাকায় লাখ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি কোনো কাজেই আসছে না। আগের মতোই ডিঙ্গি নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন এলাকাবাসী। এতে করে যেকোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এ ব্যাপারে পারখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রাজ্জাক বলেন, “এলাকাবাসীর দুর্ভোগের কথা বিবেচনা করেই ওই সেতুটি নির্মাণ করা হয়েছে। আশা করছি সেতুর সঙ্গে সংযোগ সড়ক নির্মাণ করে জনগণের দুর্ভোগের অবসান ঘটানো হবে।”

এ বিষয়ে কালিহাতী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমীন সরকার বলেন, “আগাম বন্যার পানি এসে পড়ায় মাটির অভাবেই সেতুর সঙ্গে সংযোগ সড়কটি নির্মাণ করা সম্ভব হয়নি। পানি চলে গেলেই সংযোগ সড়কের নির্মাণ কাজ শুরু করা হবে।”

নিউজবাংলাদেশ.কম/আরএস/এমএস

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত