artk
৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২১ অক্টোবর ২০১৭, ৭:০১ পূর্বাহ্ণ

শিরোনাম

‘ঘাটতি’ পূরণে বিসিবির অভিনব পন্থা

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২০১ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২৫১ ঘণ্টা, শনিবার ১২ আগস্ট ২০১৭


‘ঘাটতি’ পূরণে বিসিবির অভিনব পন্থা - খেলা

এই মুহূর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররা। নতুন হেড কোচ সিমন হেলমটের নির্দেশনায় প্রস্তুতি সারছে হাইপারফরম্যান্স দল (এইচপি)। অন্যদিকে ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপকে সামনে রেখে নিজেদেরকে ঠিকঠাকভাবে গড়ে তুলছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

কিন্তু ২০১৫ সালের অক্টোবরের পর থেকে বিদেশ সফরে যায়নি ‘বাংলাদেশ এ’ দল। এই শূন্যতা স্বাভাবিকভাবে জাতীয় দলের পাইপলাইনে নেতিবাচক একটা প্রভাব রাখার কথা। বিষয়টি জানা রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে বিষয়টি কয়েক দফায় বোর্ডকে জানিয়েছেন। তাই ঘাটতি পূরণে বিকল্প পথে হেঁটে চলেছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সর্বোচ্চ সংস্থা।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, “আমরা বেশ কিছুদিন ধরে বাংলাদেশ এ দলকে বিদেশে পাঠাতে পারছি না। তাই এইচপি দল যেন ঠিকঠাক ভাবে প্রস্তুতি নেয় এবং বিদেশ সফর করতে পারে সে ব্যবস্থা করা হয়েছে। গত মাসে তারা অস্ট্রেলিয়া সফর করে এসেছে, আর আগামী মাসে ইংল্যান্ডে যাচ্ছে। এখন জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড ‘এ’ দলের সঙ্গে কথা হচ্ছে। তবে তারা আসছে না। অবশ্য বছরের শেষ দিকে আয়ারল্যান্ড ‘এ’ দল আমাদের আতিথ্য নিতে পারে।”

নিউজবাংলাদেশ.কম/এফকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত