artk
১ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৭ অক্টোবর ২০১৭, ৫:৫০ পূর্বাহ্ণ

শিরোনাম

ব্যাটিংয়ের টেকনিক নিয়ে কাজ করছেন সাব্বির

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৫১ ঘণ্টা, শুক্রবার ১১ আগস্ট ২০১৭


ব্যাটিংয়ের টেকনিক নিয়ে কাজ করছেন সাব্বির - খেলা

সাব্বির রহমানের ব্যাটিংয়ে ধরন বেশ ভালোই। তবে সম্প্রতিক ব্যাটিং নিয়ে নিজেই গলদ দেখছেন সাব্বির রহমান। ফলে জাতীয় দলের নতুন ব্যাটিং পরামর্শক মার্ক ও’নিলের সঙ্গে এসব নিয়ে কাজ শুরু করেছেন তিনি। শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন সাব্বির রহমান।

ব্যাটিংয়ের উন্নতি নিয়ে তিনি বলেন, “ব্যাটিংয়ের টেকনিক নিয়ে একটু কাজ করছি। টেকনিক বলতে…ব্যাক লিফট নিয়ে কাজ করছি। সামনে-পেছনে থ্রো ডাউন নিয়ে কাজ করছি। থ্রো ডাউনটা ব্যাটিংয়ের খুব গুরুত্বপূর্ণ ব্যাপার। সামনের বল বা পেছনের বলে কিভাবে দ্রুত মানিয়ে নেয়া যায়, কিভাবে ছাড়তে হয়, এসব আর কী।”

এছাড়া তিনি বলেন, “ব্যাক লিফটের সমস্যাটা নিয়ে কাজ করছি উনার সঙ্গে। গ্রিপটা নিয়েও কাজ করছি। নতুন বলটা মুখোমুখি হওয়ার ক্ষেত্রে কি করা উচিত, কিভাবে ধৈর্য বাড়তে পারে, এসব নিয়ে কাজ করছি।”

চট্টগ্রামে তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে ১০ রানে আউট হয়েছেন সাব্বির। বৃষ্টিতে শেষ দিন খেলা না হওয়ায় ব্যাট করতে পারেননি দ্বিতীয় ইনিংসে। টেস্ট ব্যাটিং নিয়ে সাব্বির বলেন, “এখনও শুরু করিনি করা, তবে যত তাড়াতাড়ি আয়ত্তে নিতে পারব, তত ভালো আমার জন্য। টেস্ট ম্যাচের জন্য যেভাবে কাজ করা দরকার, আমি করছি। কিভাবে বড় রান করা যায়, ধৈর্য কিভাবে রাখা যায়, সেসব নিয়েও কাজ করছি।”

ওয়ানডেতে এখন তিনে ব্যাট করছেন সাব্বির। তবে সবশেষ টেস্টে ব্যাট করেছেন চারে। প্রস্তুতি ম্যাচেও খেলেছেন চারে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে কোথায় ব্যাট করবেন এমন প্রশ্নে তিনি বলেন, “পজিশন নিয়ে চিন্তা কিছু করি না। দল যেখানে খেলায়, সেখানেই খেলব। হয়ত ছয় বা পাঁচেও খেলতে পারি। ব্যাটিংয়ে নেমে প্রথম বলে আক্রমণাত্মক হলে তো চলবে না। বুঝতে হবে উইকেট কেমন, ওদের বোলার, ওদের পরিকল্পনা কেমন, সবকিছু ভেবেই খেলতে হবে। যেহেতু আমি আক্রমণাত্মক ব্যাটসম্যান, সেভাবে খেলব যেভাবে খেলে আসছি। তবে চেষ্টা করব পরিস্থিতি বুঝে খেলার।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য