artk
২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ১৭ আগস্ট ২০১৭, ৫:৪২ অপরাহ্ন

শিরোনাম

উত্তর কোরিয়া কিছু করার আগে খুব বিচলিত হওয়া উচিত: ট্রাম্প

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০২২ ঘণ্টা, শুক্রবার ১১ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২১৪৮ ঘণ্টা, শুক্রবার ১১ আগস্ট ২০১৭


উত্তর কোরিয়া কিছু করার আগে খুব বিচলিত হওয়া উচিত: ট্রাম্প - বিদেশ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পে উত্তর কোরিয়াকে সতর্ক করে বলেছেন, তারা যদি যুক্তরাষ্ট্রের সঙ্গে কিছু করে তাহলে তাদের খুব বিচলিত হওয়া উচিত।

বৃহস্পতিবার তিনি বলেছেন, তিনি এর আগে উত্তর কোরিয়ার ব্যাপারে ‘অগ্নি ও ক্রোধ’ জ্বলে ওঠার কথা বলেছিলেন তা যথেষ্ঠ কঠোর ছিল না। বিবিসি।

উত্তর কোরিয়া মার্কিন অঞ্চল গুয়ামে চারটি ক্ষেপণাস্ত্র হামলা চালাবে- এই ঘোষণার পর ট্রাম্পের পক্ষ থেকে এই হুঁশিয়ারি এলো।

ট্রাম্প বলেন, উত্তর কোরিয়া যদি আমরা যাদের ভালোবাসি অথবা যাদের প্রতিনিধিত্ব করি অথবা আমাদের মিত্রদের কারো ওপর হামলার চিন্তা করে তাহলে তাদের অনেক বেশি বিচলিত হতে হবে। কারণ এমন কিছু ঘটবে যা তারা সম্ভব বলে কখনো ভাবেনি।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাট্টিস সতর্ক করে দিয়ে বলেছেন, উত্তর কোরিয়ার সঙ্গে সামরিক সংঘাত হবে বিপর্যয়কর, কূটনৈতিক সমাধানই হবে ফলপ্রসু।

উত্তর কোরিয়া বুধবার ঘোষণা দিয়েছে, তারা যুক্তরাষ্ট্রের প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গুয়ামে হামলার পরিকল্পনা করছে, যেখানে মার্কিন বিমান ঘাঁটি রয়েছে, যা কৌশলগতভাবে যুক্তরাষ্ট্রের জন্য গুরুত্বপূর্ণ। এক লাখ ৬৩ হাজার লোকের বসতি রয়েছে ওই অঞ্চলে।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য