artk
২ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭, ২:৫৯ অপরাহ্ন

শিরোনাম

মতিঝিল আইডিয়ালের সব শিক্ষকের সনদ যাচাই হবে

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪০৮ ঘণ্টা, মঙ্গলবার ০৮ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭১৪ ঘণ্টা, মঙ্গলবার ০৮ আগস্ট ২০১৭


মতিঝিল আইডিয়ালের সব শিক্ষকের সনদ যাচাই হবে - শিক্ষাঙ্গন

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সব শিক্ষকের সনদ যাচাই করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে (মাউশি) নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রতিষ্ঠানটির প্রায় অর্ধশত শিক্ষক ভুয়া সনদে চাকরি করছেন বলে অভিযোগ পাওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহান বলেন, “ভুয়া সনদে চাকরি নেয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই প্রতিষ্ঠানের সব শিক্ষকের সনদ যাচাই করতে মাউশিকে নির্দেশনা দেয়া হয়েছে। এ বিষয়ে প্রতিবেদন জমা দিতে তাদের দুই সপ্তাহের সময় দেয়া হয়েছে।”

এর আগে প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরামের সভাপতি জিয়াউল কবির দুলু মতিঝিল শাখার সহকারী প্রধান শিক্ষক আব্দুস ছালাম খানের বিএড সনদ ভুয়া অভিযোগ করে তদন্ত করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করেন। গত বছরের ২৯ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় তদন্ত করার জন্য মাউশিকে নির্দেশ দেয়। মাউশি তদন্ত করে সত্যতা পেলে ছালাম খানের এমপিও স্থগিত করা হয়। একই সঙ্গে তাকে চাকরিচ্যুত করতে ম্যানেজিং কমিটিকে চিঠি দেয় ঢাকা শিক্ষাবোর্ড। এই নির্দেশনার বিরুদ্ধে ছালাম খান হাইকোর্টে রিট আবেদন করলে স্থগিতাদেশ দেয় আদালত।

জিয়াউল কবির দুলু জানান, ২০০৯ সালের পর চার শতাধিক শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। তাদের অনেকের নিবন্ধন সনদ জাল। প্রতিষ্ঠানের অনেক শিক্ষক ভুয়া কাগজপত্র দিয়ে এমপিওভুক্ত হয়েছেন। সনদ যাছাইয়ের সঙ্গে এমপিওভুক্তির বিষয়টি তদন্ত করলে বেরিয়ে আসবে।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য