artk
৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭, ১০:৫০ অপরাহ্ন

শিরোনাম

এভারেস্ট জয়ের ভুয়া দাবি করে চাকরি থেকে বরখাস্ত

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৪৮ ঘণ্টা, মঙ্গলবার ০৮ আগস্ট ২০১৭


এভারেস্ট জয়ের ভুয়া দাবি করে চাকরি থেকে বরখাস্ত - বিচিত্র

পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্খ এভারেস্ট জয়ের দাবি ভুয়া প্রমাণিত হওয়ায় ভারতীয় পুলিশের এক দম্পতিকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। বলা হচ্ছিল, তারাই ছিলেন এভারেস্ট জয়ী প্রথম ভারতীয় স্বামী-স্ত্রী। খবর বিবিসি

দিনেশ ও তরকেশ্বরী রাঠোর গত বছর দাবি করেছিলেন, তারা ২৩ মে সফলভাবে ৮,৮৫০ মিটার (২৯,০৩৫ ফুট) উচ্চতার পর্বতচূড়ায় আরোহণ করেন। তবে সোমবার মহারাষ্ট্র পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা হয়, ওই দম্পতি নিজেদের সফলতার প্রমাণ হিসেবে ‘রূপান্তরিত ছবি’ ব্যবহার করেছিলেন।

পুলিশ দম্পতির পর্বত আরোহণের বিষয়টি অন্যান্য আরোহীদের দ্বারা সন্দেহের সৃষ্টি করলে তা নিয়ে তদন্ত শুরু হয়।

পুলিশের অতিরিক্ত কমিশনার সাহেবরাও পাতিল পিটিআই নিউজ এজেন্সিকে বলেন, “ওই দম্পতি বিভ্রান্তকর তথ্য দিয়েছেন এবং মহারাষ্ট্র পুলিশ বিভাগের দুর্নাম বয়ে এনেছেন।”

তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হবে কিনা তা এখনও জানা যায়নি।

অন্যদিকে, পুলিশ দম্পতির দাবি ভুয়া প্রমাণিত হওয়ায় নেপাল কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ১০ বছরের জন্য পর্বত আরোহণ নিষিদ্ধ করেছে। যদিও দেশটির পর্যটর বিভাগ প্রাথমিকভাবে তাদের আরোহণের সনদ দিয়েছিল। কিন্তু পরে তদন্ত শেষে সেই সিদ্ধান্ত বাতিল করা হয়।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য