artk
৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২০ আগস্ট ২০১৭, ১১:১৯ অপরাহ্ন

শিরোনাম

ঢাবিতে ভর্তির আবেদন নেয়া শুরু

ঢাবি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০২৭ ঘণ্টা, সোমবার ০৭ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৮৪১ ঘণ্টা, মঙ্গলবার ০৮ আগস্ট ২০১৭


ঢাবিতে ভর্তির আবেদন নেয়া শুরু - শিক্ষাঙ্গন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতকের ভর্তির আবেদন নেয়া শুরু হয়েছে। এবার বিভিন্ন বিষয়ে ৭০৮৩ আসনে শিক্ষার্থীদের ভর্তির সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অনলাইনে ভর্তির আবেদন কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

অনলাইনে ভর্তির আবেদনপত্র পূরণ করা যাবে ২৯ আগস্ট রাত ১০টা পর্যন্ত। আর পরীক্ষার ফি ৩০ আগস্ট পর্যন্ত জমা দেয়া যাবে।

আর ৩০ আগস্ট বিকেল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ‘গ’ ও ‘চ’ ইউনিটের এবং ১২ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ‘ক’, ‘খ’ ও ‘ঘ’ ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

জানা গেছে, জনতা, সোনালী, অগ্রণী ও রূপালী ব্যাংকের যেকোনো শাখায় ব্যাংক অনলাইনের সার্ভিসচার্জসহ ভর্তি পরীক্ষার ফি ৩৫০ টাকা জমা দিতে হবে।

উদ্বোধন কালে উপাচার্য জানান গতবারের চেয়ে এবার বিশ্ববিদ্যালয়ে ভর্তিযোগ্য আসন ২৮৩টি বাড়ছে।

তিনি বলেন, প্রতিবারই ভর্তির আবেদন প্রক্রিয়া চলার সময়ে কিছু আসন বাড়ানো হয়। এই শিক্ষাবর্ষে জাপানিজ স্টাডিজ ও প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন বিভাগে অনার্স কোর্স চালু করা হয়েছে। সব মিলে আসন সংখ্যা বেড়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের তথ্য মতে, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ‘ক’ ইউনিটে ১৭৬৫, ‘খ’ ইউনিটে ২৩৬৩, ‘গ’ ইউনিটে ১২৫০, ‘ঘ’ ইউনিটে ১৫৭০ এবং ‘চ’ ইউনিটে ১৩৫টি আসন রয়েছে।

এছাড়া http://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ভর্তির বিস্তারিত তথ্য জানা যাবে।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য