artk
১ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৭ অক্টোবর ২০১৭, ৫:৫১ পূর্বাহ্ণ

শিরোনাম

চট্টগ্রামের চাক্তাই চালপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ড

চট্টগ্রাম সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৪৭ ঘণ্টা, রোববার ০৬ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪১৫ ঘণ্টা, রোববার ০৬ আগস্ট ২০১৭


চট্টগ্রামের চাক্তাই চালপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ড - জাতীয়

চট্টগ্রাম নগরীর পাইকারি চালের বড় বাজার চাক্তাই চালপট্টিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে গুদাম ও মিল পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার রাত সাড়ে ৩টার দিকে সূত্রপাত হওয়া আগুন রোববার সকালে নিয়ন্ত্রণে আসে।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা বিশ্বান্তর বড়ুয়া জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে লামাবাজার, চন্দনপুরা, নন্দনকানন ও আগ্রাবাদ ফায়ার স্টেশনের ১০টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে।

সকাল সোয়া ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। বেলা সাড়ে ১১টার দিকে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হ৯ন ফঅয়ার সার্ভিস কর্মীরা।

চট্টগ্রাম চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ওমর আজম জানিয়েছেন, আগুনে তিনটি চালের মিল, গুদাম ও পাইকারি দোকান এবং কয়েকটি মুদি দোকানসহ অন্তত ১৫টি দোকান পড়ে গেছে। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে বলে ধারণা করছেন তিনি।

ওমর আজম বলেন, “শুক্র ও শনিবার ব্যাংক বন্ধ থাকায় অনেক ব্যবসায়ী টাকা দোকানে রেখে গিয়েছিলেন।” “গুদাম ও মিলে অনেক চাল ছিল।” -যোগ করেন তিনি।

এই ব্যবসায়ী নেতা অভিযোগ করেন, ফায়ার সার্ভিস খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে এলেও কাজ শুরু করতে দেরি হয়। এজন্য আগুন ছড়িয়ে পড়ে।

তবে ফায়ার সার্ভিস চট্টগ্রাম বিভাগীয় অফিসের সহকারী পরিচালক পরিমল কুণ্ড এই অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, “যখন আগুন লেগেছিল, তখন সেখানে প্রত্যেকটি বিদ্যুৎ লাইন সচল ছিল, প্রতিটি পোলে স্পার্ক হচ্ছিল। ওই অবস্থায় সেখানে পানি ছিটানো হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারত।”

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত