artk
১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ২:১০ অপরাহ্ন

শিরোনাম

মালয়েশিয়ায় ‘বাংলা মার্কেটে’ অভিযান, অর্ধশতাধিক আটক

নিউজ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২২১৪ ঘণ্টা, শনিবার ০৫ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯২৩ ঘণ্টা, রোববার ০৬ আগস্ট ২০১৭


মালয়েশিয়ায় ‘বাংলা মার্কেটে’ অভিযান, অর্ধশতাধিক আটক - প্রবাস

বাংলাদেশি অধ্যুষিত মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কোতারায়া জালান সিলাংয়ের ‘বাংলা মার্কেটে’ অভিযান চালিয়ে অবৈধ অভিবাসীদের আটক করা হয়েছে, যাদের মধ্যে নারীসহ ৫০ থেকে ৬০ জন বাংলাদেশিও আছেন।

শনিবার স্থানীয় সময় বেলা ১২টা থেকে প্রায় আড়াই ঘণ্টা এ অভিযান চালায় মালয়েশিয়ার অভিবাসন পুলিশ, কাস্টম বিভাগ ও কুয়ালালামপুর সিটি করপোরেশন।

কতোজন বাংলাদেশিকে আটক করা হয়েছে তা নিশ্চিত করতে পারেনি কুয়ালালামপুরে বাংলাদেশের দূতাবাস। তবে ওই এলাকার একজন বাংলাদেশি ব্যবসায়ী বলছেন, ৫০ থেকে ৬০ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে কয়েকজন নারীও আছেন।

অভিযান সম্পর্কে কোতারায়া বাংলাদেশ ব্যবসায়ী সমিতির সভাপতি রাশেদ বাদল জানান, “আমরা আইন মেনে ব্যবসা করছি কি না তা তারা পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন। আমাদের সতর্ক করেছেন যেন আইন মেনে ব্যবসা করি এবং অবৈধ শ্রমিক নিয়োগ না দিই। ওই সময় বাংলা মার্কেটে কেনাকাটা করতে আসা ৫০ থেকে ৬০ জন অবৈধ বাংলাদেশিকে আটক করে তারা।”

বাংলাদেশি ব্যবসায়ীদের প্রতি মালয়েশিয়ার অভিবাসন, কাস্টম ও কুয়ালালামপুর সিটি করপোরেশনের আইন মেনে ব্যবসা করার আহ্বান জানান রাশেদ বাদল।

নিউজবাংলাদেশ.কম/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত