artk
৩০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭, ৪:৩০ পূর্বাহ্ণ

শিরোনাম

‘মামলা থাকায় রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন প্রকাশ করা যাচ্ছে না’

সিলেট প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫৪০ ঘণ্টা, শনিবার ০৫ আগস্ট ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২৫০ ঘণ্টা, রোববার ০৬ আগস্ট ২০১৭


‘মামলা থাকায় রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন প্রকাশ করা যাচ্ছে না’ - অর্থনীতি

ফিলিপাইনে মামলা থাকায় বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন প্রকাশ করা যাচ্ছে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, “তদন্ত প্রতিবেদন আমরা প্রকাশ করতে পারছি না। ফিলিপাইনে মামলার সুরাহা না হওয়া পর্যন্ত এটি সম্ভব না। ইতোমধ্যে রিজল ব্যাংক বলেছে টাকা দেবে না। এ অবস্থায় তদন্ত প্রতিবেদন প্রকাশ করলে একটু অসুবিধা হবে।”

শনিবার সিলেট সিটি করপোরেশন আয়োজিত ‘মেডিক্যাল বর্জ্য ব্যবস্থাপনা’ বিষয়ক এক সেমিনার শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

আলোচিত পানামা পেপার্সে যেসব বাংলাদেশির নাম এসেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুহিত বলেন, “অনেকের নাম এসেছে। তবে আমাদের এখানে আমি যেটা শুনেছি এটা এত অথেনটিক না। বিষয়টি নিয়ে দুদক তদন্ত করছে। তারা প্রতিবেদন দিলেই ব্যবস্থা নেয়া হবে।”

এসময় আরও উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে ১০ কোটি ১০ লাখ ডলার লোপাট করে নিয়ে যাওয়া হয়। এ ঘটনা বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ এক মাস গোপন রাখে। পরবর্তীতে ফিলিপাইনের পত্রিকায় এ নিয়ে লেখালেখি শুরু হলে বাংলাদেশের মানুষ তা জানতে পারেন। ঘটনার প্রেক্ষাপটে বাংলাদেশ ব্যাংকের তৎকালীন গভর্নর আতিউর রহমান পদত্যাগ করতে বাধ্য হন। একই সাথে দায়িত্ব অবহেলার কারণে ব্যাংকের দুই ডেপুটি গভর্নর এম এ কাশেম ও নাজনীন সুলতানাকে পদ থেকে সরিয়ে দেয়া হয়।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য