artk
৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭, ৭:৩৯ পূর্বাহ্ণ

শিরোনাম

রাবির নতুন উপউপাচার্য অধ্যাপক আনন্দ কুমার

রাবি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯৩৩ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২০০৫ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭


রাবির নতুন উপউপাচার্য অধ্যাপক আনন্দ কুমার - শিক্ষাঙ্গন

প্রায় চার মাস পদ শূন্য থাকার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়-রাবির উপউপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন প্রাণীবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।

সোমবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের সরকারি বিশ্ববিদ্যালয় শাখা-১ এর সহকারী উপসচিব শাহনাজ সামাদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ১৯৭৩ এর ১৩ (১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিজ্ঞান বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহাকে বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য পদে নিয়োগ দিতে সম্মতি জানিয়েছেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, উপউপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর হবে। তবে রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে এর পূর্বেই এ নিয়োগাদেশ বাতিল করতে পারবেন।

এর আগে অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ২০১৫ সালে শিক্ষক সমিতির সভাপতি, ২০১০ সালে সাধারণ সম্পাদক, এবং ১৯৯৪ সালে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া ২০১১ থেকে ১৪ পর্যন্ত প্রগতিশীল শিক্ষক সমাজ নামক স্টিয়ারিং কমিটিতে পাঁচবার আহ্ববায়ক নির্বাচিত হয়েছিলেন তিনি।

নিউজবাংলাদেশ.কম/এমএন/এমই/এসজে/এএইচকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য