artk
৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭, ৭:৩৮ পূর্বাহ্ণ

শিরোনাম

তামিমের কাছ থেকে ব্যাটিং শিখছেন সৌম্য

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯১৫ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭


তামিমের কাছ থেকে ব্যাটিং শিখছেন সৌম্য - খেলা
জাতীয় দলের জার্সিতে সৌম্য ও তামিম

বাংলাদেশের ক্রিকেটে সফল ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল। আন্তর্জাতিক ক্রিকেটে এক দশক পার করে দেওয়া এই ওপেনার ক্রিকেটের তিন সংস্করণে উদ্বোধনী জুটিতে সঙ্গী পেয়েছেন ১৮ জন। এই তালিকায় আছেন সৌম্য সরকারের নামও। জাতীয় দলের হয়ে বেশ কিছু দিন তামিম ইকবালের সাথে দারুণ ওপেনিং করেছেন সৌম্য।

অনেকেই ভেবে ছিলেন এত দিনে তামিম পেয়েছেন এক নির্ভযোগ্য ওপেনিং সঙ্গী। কিন্তু না, সৌম্যকেও ঠিক ভাবে নিয়মিত পাচ্ছে না তামিম। এক সিরিজে ভালো করলে পরেরটিতে ধারাবাহিকতা ধরে রাখার নিশ্চয়তা দিতে পারছেন না তরুণ এই বাঁহাতি ওপেনার। নিজের ফর্ম ফিরে পেতে কঠোর অনুশীলন করছেন বাঁ-হাতি এ ওপেনার। জাতীয় দলের হয়ে ধারাবাহিক ওপেনিং করতে তামিম ইকবালের ব্যাটিং দেখে শিখছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও দক্ষিণ আফ্রিকায় সফরের উদ্দেশ্যে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে সৌম্য তাই কাজ করছেন নিজের দুর্বলতাগুলো কাটিয়ে ওঠার জন্য। ফর্ম ফিরে পেতে যেমন কাজ করছেন, তেমনি নিয়মিত অনুসরণ করছেন সতীর্থ তামিম ইকবালকেও।

আজ সোমবার মিরপুরে ফিটনেস ক্যাম্প শেষে সাংবাদিকদের সৌম্য বলেন, “তামিম ভাইয়ের কাছ থেকে আমি নিয়মিতই শিখি। মাঠে যখন তার সাথে খেলি তখনও আমি দেখি যে তিনি কিভাবে খেলছেন। আমি আমার সমস্যাগুলো নিয়ে কাজ করছি। আশা করি ভাল কিছু করতে পারবো।”

দলের প্রয়োজনে তার হাতেও মাঝে-মধ্যে বল তুলে দেন অধিনায়ক। তাই সৌম্য চাইলে নিজেকে একজন ভালো অলরাউন্ডার হিসেবেও গড়ে তুলতে পারেন। আগামী দিনে বোলার সৌম্যকে দেখা যাবে কি না এমন প্রশ্নে তিনি বলেন, “আমি নেটে নিয়মিত বোলিং প্র্যাকটিস করি। দলের প্রয়োজন হলে অবশ্যই বল হাতে সাপোর্ট দিব।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএনসি 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য