artk
৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:৪৪ পূর্বাহ্ণ

শিরোনাম

জিম্বাবুয়ের দরকার ৭ উইকেট, শ্রীলঙ্কার ২১৮ রান

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৮৪২ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭


জিম্বাবুয়ের দরকার ৭ উইকেট, শ্রীলঙ্কার ২১৮ রান - খেলা

জিততে হলে শ্রীলঙ্কাকে করতে হবে বিশ্বরেকর্ড। কলম্বো টেস্টের পঞ্চম দিনে মঙ্গলবার তা পারবে স্বাগতিক শিবির? নাকি একমাত্র টেস্টে জয়ের হাসি হাসবে সফরকারী জিম্বাবুয়েই?

জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে ৩৮৮ রান। এত রান তাড়া করে টেস্ট ক্রিকেটে জয়ের রেকর্ড নেই। কিন্তু সে লক্ষ্যে টেস্টের চতুর্থ দিন শেষে মোটামুটি ভালো অবস্থানেই রয়েছে শ্রীলঙ্কা।

রোববার দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ ‍উইকেটে ১৭০ রান। পঞ্চম দিনে জয়ের জন্য লঙ্কান শিবিরের দরকার ২১৮ রান। তবে জিম্বাবুয়ের দরকার বাকি সাত উইকেট।

৬ উইকেটে ২৫২ রান নিয়ে টেস্টের তৃতীয় দিন শেষ করেছিল জিম্বাবুয়ে। চতুর্থ দিনে তাদের ইনিংস শেষ হয় ৩৭৭ রানে। শ্রীলঙ্কার সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ২৮৮ রানের।

এ লক্ষ্যে খেলতে নেমে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানই রানের দেখা পেয়েছেন। ওপেনার থারাঙ্গা ২৭ রানে বিদায় নিলেও কুশল মেন্ডিজ ৬০ রান করে আছেন অপরাজিত। ৪৯ রানে বিদায় নেন ওপেনার করুনারত্নে। অধিনায়ক চান্দিমালের ব্যাট থেকে আসে ১৫ রান।

তবে মেন্ডিজের সঙ্গে ১৭ রান নিয়ে অপরাজিত আছেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জোলো ম্যাথুস। জিম্বাবুয়ের হযে ক্রেমার দুটি ও উইলিয়ামস একটি করে উইকেট লাভ করেন।

নিউজবাংলাদেশ.কম/এমএনসি 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য