artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১১:১৬ পূর্বাহ্ণ

শিরোনাম

দ্রুতই অনুশীলনে ফিরবেন সাকিব-রুবেল

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৫১ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯২২ ঘণ্টা, মঙ্গলবার ১৮ জুলাই ২০১৭


দ্রুতই অনুশীলনে ফিরবেন সাকিব-রুবেল - খেলা
সাকিব ও রুবেল

ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ ও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টাইগাররা ফিটনেস ক্যাম্পে ব্যস্ত সময় পার করছে। মাশরাফি-মুশফিকরা নিজেদের ফিটনেস উন্নতির জন্য ঘাম ঝড়াচ্ছেন। ঠিক তখন মাঠের বাইরে পেসার রুবেল হোসেন। ফিটনেস ক্যাম্পে চোট পেয়ে সাকিব আল হাসানকে থাকতে হচ্ছে অনুশীলনের বাইরে।

জাতীয় দলের অন্যতম সেরা এই দুই তারকা দ্রুতই ফিটনেস ক্যাম্পে ফিরবেন বলেই মনে করছেন বিসিবির চিকিৎসক মনিরুল আমিন।

ইংল্যান্ডে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে ফেরার পর পেসার রুবেল হোসেনের চোয়ালে চোট দেখা দেয়। এরপর তাকে দ্রুতই অস্ত্রোপচারও করানো হয়। অস্ত্রোপচারের পর রুবেলকে চার সপ্তাহের বিশ্রামে থাকতে বলেন চিকিৎসকরা। চলতি সপ্তাহেও বিশ্রামে থাকতে হচ্ছে জাতীয় দলের এই পেসারকে।

সবকিছু ঠিক থাকলে আগামী রোববার থেকে রুবেলের পুনর্বাসন প্রক্রিয়ার কাজ শুরু হবে। তার দুই সপ্তাহ পর বল হাতে নিতে পারবেন। বিসিবির চিকিৎসক মনিরুল আমিন আশা করছেন আগামী ৫ আগস্টের মধ্যেই ক্রিকেটীয় কর্মকাণ্ডে ফিরতে পারবেন তিনি। 

সোমবার এ বিষয়ে মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, “ইতিমধ্যেই চার সপ্তাহের কাছাকাছি হয়ে গেছে। আশা করছি, চার সপ্তাহ পর রিহ্যাব প্রোগ্রামে ধীরে ধীরে সে লোয়ার বডি এক্সারসাইজ শুরু করতে পারবে। ছয় সপ্তাহ পর ফুল ট্রেনিং প্রোগ্রাম শুরু হবে। আর ৫ আগস্ট থেকে পূর্ণাঙ্গ কার্যক্রম।”

অন্যদিকে পায়ের গোড়ালিতে চোট পাওয়া সাকিব আল হাসানকে নিয়েও দুশ্চিন্তা নেই। আগামী এক সপ্তাহের মধ্যেই ব্যাটিং-বোলিং শুরু করতে পারবেন এই অলরাউন্ডার। এ বিষয়ে মনিরুল আমিন বলেন, “সাকিবের ইনজুরির উন্নতি হচ্ছে। আশা করছি আগামী দুই-একদিনের মধ্যেই সে আপার বডি এক্সারসাইজ শুরু করে দিতে পারবে। তারপর লোয়ার বডি, সাইক্লিং, রানিং শুরু করে দিতে পারবে। ইনজুরির দিন থেকে বড়জোর ১০ দিন লাগবে পুরোদমে সব অনুশীলন শুরু করতে।”

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএনসি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য