artk
৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২৩ জুলাই ২০১৭, ৬:৩৯ অপরাহ্ন

শিরোনাম

রিয়ালই রোনালদোর শেষ বড় ক্লাব

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭৩৫ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭


রিয়ালই রোনালদোর শেষ বড় ক্লাব - খেলা

কর ফাঁকির মামলায় রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্কটা শুষ্ক এখন ক্রিশ্চিয়ানো রোনালদোর। রোনালদো বার্নাব্যু শিবিরে থাকবেন কি থাকবেন না, তা নিয়ে রয়েছে সংশয়।

রিয়াল ছাড়ার ঘোষণার পর রোনালদোকে পেতে আগ্রহী ইউরোপের বেশকটি ধনী ক্লাব। যেগুলোর মধ্যে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, প্যারিসে সেইন্ট জার্মেই ও ম্যানচেস্টার সিটি।

তবে অনেকের মতে, রিয়াল সহসাই ছাড়বেন না ক্রিশ্চিয়ানো। থাকবেন আরও কিছুদিন। কারণ রোনালদোকে নিতে হলে যেকোন ক্লাবকে খরচ করতে হবে বিপুল অংকের টাকা।

এরই রেশ ধরে রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ফুটবলার মাইকেল সালগ্যাদো বলেছেন, রোনালদো হয়তো রিয়াল ছাড়বেন না। আর ছাড়লেও রিয়াল মাদ্রিদই হবে রোনালদোর শেষ বড় কোন ক্লাব। রিয়াল ছাড়লে রোনালদো তখন পাড়ি জমাতে পারেন মার্কিন মুল্লকে। ক্যারিয়ারের সায়াহ্নে সব তারকা ফুটবলাররা যা করে থাকেন। খেলে থাকেন বুড়োদের লিগে।

এক সাক্ষাতকারে সালগ্যাদো বলেছেন, ‘অন্য কোন জার্সিতে রোনালদোকে দেখতে পাচ্ছি না। অন্তত শীর্ষ সারির ক্লাবের হয়ে। মনে হয়, রিয়ালেই অবসর নেবেন রোনালদো। কিংবা যেতে পারেন ইউএস লিগে কিংবা অন্য কোন দিকে। কিন্তু ইউরোপের শীর্ষ সারির ফুটবলে রোনালদো পরিবর্তন করবেন না কোন ক্লাব। আমি মনে করি, রিয়ালেই ভালো আছেন সে।’

রোনালদোর প্রশংসা করে তিনি বলেছেন, ‘এই মুহূর্তে তিনি আমাদের আত্মার মতো। সে এমনই এক ফুটবলার যখন বড় কোন ম্যাচে তার দিকেই তাকিয়ে থাকি আমরা। সত্য বলতে কি, সে রিয়ালেই থিতু হতে যাচ্ছে। রিয়ালের হয়েই সে খেলতে যাচ্ছে ভালো মতো। অন্য কোন রংয়ের জার্সিতে তাকে দেখতে পাচ্ছি না।’

কয়েকদিন আগে রোনালদোকে দলে টানার ব্যাপারটিকে ‘মিশন ইম্পসিবল’ হিসাবে আখ্যায়িত করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো। যিনি এক সময় রোনালদোরও গুরু ছিলেন। সালগ্যাদো সমর্থন জানিয়েছেন মরিনহোরও মন্তব্যেও।

নিউজবাংলাদেশ.কম/এমএনসি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য