artk
৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭, ৭:৫৩ অপরাহ্ন

শিরোনাম

৫ কোম্পানির কারণবিহীন শেয়ার দর বাড়ছে

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২৩৬ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২৩৬ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭


৫ কোম্পানির কারণবিহীন শেয়ার দর বাড়ছে - অর্থনীতি
প্রতীকী ছবি

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির অস্বাভাবিক শেয়ার দর বাড়ার কোনো কারণ নেই বলে জানিয়েছেন কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

কোম্পানিগুলো হলো- সায়হাম কটন মিলস, রহিমা ফুড কর্পোরেশন, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন, পিপল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস এবং দুলামিয়া কটন স্পিনিং।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এই পাঁচ কোম্পানির শেয়ার অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চাইলে কর্তৃপক্ষরা ডিএসইকে জানান, কোনো রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের শেয়ারে দর বাড়ছে।

সায়হাম কটন মিলস কোম্পানিটির শেয়ারদর অস্বাভাবিক বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে ১৩ জুলাই নোটিশ পাঠায় ডিএসই। এর জবাবে কোম্পানিটি জানান কোনো রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারটির দর বাড়ছে।

গত ১২ জুলাই থেকে শেয়ারটির দর বেড়ে চলেছে। ওইসময় শেয়ারটির দর ২০ দশমিক ৮০ টাকা থেকে বেড়ে সর্বশেষ ২১ দশমিক ৬০ টাকা পর্যন্ত হয়।

রহিমা ফুড কর্পোরেশন কোম্পানিটির শেয়ারদর অস্বাভাবিক বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে ১৬ জুলাই নোটিশ পাঠায় ডিএসই। এর জবাবে কোম্পানিটি জানায় কোনো রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারটির দর বাড়ছে।

গত ১৩ জুলাই থেকে শেয়ারটির দর বেড়ে চলেছে। ওইসময় শেয়ারটির দর ১৬২ টাকা থেকে বেড়ে সর্বশেষ ১৭২ দশমিক ১০ টাকা পর্যন্ত হয়।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানিটির শেয়ারদর অস্বাভাবিক বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে নোটিশ পাঠায় ডিএসই। এর জবাবে কোম্পানিটি জানায়, কোনো রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারটির দর বাড়ছে।

গত ১০ জুলাই থেকে শেয়ারটির দর বেড়ে চলেছে। ওইসময় শেয়ারটির দর ১৮১ দশমিক ৩০ টাকা থেকে বেড়ে সর্বশেষ ১৩ জুলাই পর্যন্ত ১৯০ টাকা পর্যন্ত হয়।

পিপল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস কোম্পানিটির শেয়ারদর অস্বাভাবিক বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে নোটিশ পাঠায় ডিএসই। এর জবাবে কোম্পানিটি জানায়, কোনো রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারটির দর বাড়ছে।

গত ১১ জুলাই থেকে শেয়ারটির দর বেড়ে চলেছে। ওইসময় শেয়ারটির দর ১০ দশমিক ৬০ টাকা থেকে বেড়ে সর্বশেষ ১২ দশমিক ১০ টাকা পর্যন্ত হয়।

দুলামিয়া কটন স্পিনিং মিলস কোম্পানিটির শেয়ারদর অস্বাভাবিক বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে নোটিশ পাঠায় ডিএসই। এর জবাবে কোম্পানিটি জানায় কোনো রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারটির দর বাড়ছে।

গত ১২ জুলাই থেকে শেয়ারটির দর বাড়ছে। ওইসময় শেয়ারটির দর ৯ দশমিক ৫০ টাকা থেকে বেড়ে সর্বশেষ ১১ দশমিক ২০ টাকা ২০ পর্যন্ত হয়।

 

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস/কেকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য