artk
৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২৩ জুলাই ২০১৭, ৬:৪২ অপরাহ্ন

শিরোনাম

প্রথম ঘণ্টায় লেনদেন সাড়ে ৩শ কোটি টাকা

স্টাফ রিপোর্টার   | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২২১ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭


প্রথম ঘণ্টায় লেনদেন সাড়ে ৩শ কোটি টাকা - অর্থনীতি
ফাইল ফটো

সপ্তাহের ২য় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের উত্থানে চলছে লেনদেন। শুরুর প্রথম ১ ঘণ্টায় ৭ মিনিটে ৩৫৮ কোটি ৯১ লেনদেন হয়েছে। একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২০ কোটি ২১ লাখ টাকা। আর সিএসইর সূচকে চলছে মিশ্রাবস্থা।

দুই স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে প্রথম এক ঘণ্টায় ৭ মিনিট লেনদেনে অংশ নিয়েছে ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৫টি কোম্পানির, কমেছে ১৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির। আর সিএসইতে ১৯১টির মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

ডিএসইএক্স সূচক ৪ দশমিক শূন্য ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৮৪৮ দশমিক ৭৭ পয়েন্টে। ডিএসএস সূচক ১ দশমিক ৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩২৮ দশমিক ৮৪ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩ দশমিক ৪৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ১৩৬ দশমিক ৮৬ পয়েন্টে।

টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে কনফিডেন্স সিমেন্ট শেয়ারে। কোম্পানিটির লেনদেন হয়েছে ২৮ কোটি ৪৮ লাখ টাকা। এরপর লেনদেনের শীর্ষে রয়েছে ইফদি অটোস, সিমটেক্স, বিবিএস, কেয়া কসমেটিকস, ফরচুন সুজ, আফতাব অটো, ডরিন পাওয়ার, প্রিমিয়ার লিজিং ও জেনারেশন নেক্সট।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সোমবার সূচক মিশ্রাবস্থায় চলছে লেনদেন। ওইদিন সিএসইতে এক ঘণ্টায় ৬ মিনিটে লেনদেন হয়েছে ২০ কোটি ২১ লাখ টাকার শেয়ার।

সিএসইএক্স ৯ দশমিক ৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৮৪২ দশমিক ৭১ পয়েন্টে। সিএসই৫০ সূচক কমেছে ১ দশমিক ১৪ পয়েন্ট, সিএসই৩০ সূচক বেড়েছে ৮ দশমিক ৯০ পয়েন্ট, সিএএসপিআই কমেছে ১৩ দশমিক ৬৪ পয়েন্ট ও সিএসআই বেড়েছে দশমিক শূন্য ৩ পয়েন্ট।

 

নিউজবাংলাদেশ.কম/এমএজেড/এমএস/কেকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত