artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১১:৩৪ পূর্বাহ্ণ

শিরোনাম

সিকান্দার রাজার প্রথম টেস্ট সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১২০৭ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৪১৩ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭


সিকান্দার রাজার প্রথম টেস্ট সেঞ্চুরি - খেলা

চার বছরের অপেক্ষার অবসান হয়েছে সিকান্দার রাজার। ক্যারিয়ারের সপ্তম টেস্টে এসে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন পাকিস্তান বংশোদ্ভূত জিম্বাবুয়ে ক্রিকেটার। কলম্বোতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র টেস্টের চতুর্থ দিনে ইনিংসের ৬৮ দশমিক ২ ওভারে তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পান তিনি। দিলরুয়ান পেরেরার বলে দুই রান নিয়ে ১৬০ বলে শতক পূর্ণ করেন তিনি। এজন্য সাতটি বাউন্ডারি ও একটি ছক্কার সাহায্য নেন ৩১ বছর বয়সী ক্রিকেটার।

এই প্রতিবেদন লেখার সময় ১২৭ রান করে রঙ্গনা হেরাথের বলে আউট হয়েছেন রাজা। তবে তার সেঞ্চুরি ও ম্যালকম ওয়ালারের হাফ সেঞ্চুরিতে তিনশ রান পেরিয়ে গেছে সফরকারীরা। লিড ছাড়িয়ে গেছে ৩৩০ রান। কারণ ৮৭ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়িয়েছে ৩২০ রান। ১৯ রান করে ব্যাট করছেন গ্রায়েম ক্রেমার, অন্যদিকে ৪ রান করে তাকে সঙ্গ দিচ্ছেন ডোনাল্ড তিরিপানো।

জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসে সিকান্দার রাজা ১২৭, ম্যালকম ওয়ালার ৬৮ ও পিটার মুর ৪০ রান করেন। শ্রীলঙ্কার হয়ে পাঁচটি উইকেট নেন হেরাথ, দুটি উইকেট দিলরুয়ান পেরেরার।

এর আগে জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে ৩৫৬ রান করে অলআউট হয়েছিল। দলটির পক্ষে ১৬০ রান করেছিলেন ক্রেইগ আরভিন। জবাবে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল ৩৪৬ রানে। দিনেশ চান্ডিমাল বাহিনীর হয়ে সর্বোচ্চ ৭১ রান এসেছিল উপুল থারাঙ্গার ব্যাট থেকে। জিম্বাবুয়ের হয়ে পাঁচটি উইকেট নিয়েছিলেন ক্রেমার।

নিউজবাংলাদেশ.কম/এফকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য