artk
১১ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২৪ জানুয়ারি ২০১৮, ৩:৪৮ অপরাহ্ন

শিরোনাম

ভেনেজুয়েলায় গণভোটে গুলি, নিহত ২

বিদেশ ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১০৫১ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১০৫১ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭


ভেনেজুয়েলায় গণভোটে গুলি, নিহত ২ - বিদেশ

গত রোববার ভেনেজুয়েলার বিরোধী দলগুলোর আয়োজিত গণভোটে আততায়ীরা গুলি চালালে অন্তত দুইজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে একজন নারী রয়েছে বলে নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

দেশটির রাজধানী কারাকাসের উত্তর-পশ্চিমের ক্রাতিয়া নামক এলাকার একটি ভোটকেন্দ্রের লাইনে বন্দুকধারীরা গুলি চালালে ওই নিহতের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ অবস্থা সোলেদাদ স্কট নামের ওই নারীকে হাসপাতালে নেয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।

বিরোধী দলীয় মুখপাত্র কার্লোস অকারিজ জানান, “কিছুক্ষণ আগেই বন্দুকধারীরা ক্রাতিয়ার ভোটকেন্দ্রে গুলি চালিয়েছে। গুলিতে দুইজন নিহত হয়েছে এবং চারজন আহত।” বিরোধী দলীয় নেতা হেনরিক কাপরিলস জানান যে, বন্দুকধারীরা মোটরসাইকেলে করে এসে গুলি চালিয়েছে। এই হামলার জন্য তিনি প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো এবং তার নেতৃত্বকে দোষারোপ করেন।

এদিকে গুলির ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে কারাকাস পুলিশ কর্তৃপক্ষ। যদিও এখন পর্যন্ত হামলাকারীদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ বাহিনীর সদস্যরা।

উল্লেখ্য, আগামী ২০১৮ সালের আগেই নতুন করে নির্বাচনের দাবিতে ভেনেজুয়েলার বিরোধী দলগুলো এই গণভোটের আয়োজন করে। সরকারি স্থাপনা বাদ দিয়ে বিভিন্ন স্থানে ভোটের বুথ বসানো হয় এবং অনেক মানুষকে ভোট দিতে দেখা যায়। স্থানীয়দের পাশাপাশি প্রবাসীদের ভোট দেয়ার জন্যও ব্যবস্থা রাখা হয়েছিল।

বিরোধীদের দেয়া পরিসংখ্যান মতে, এই গণভোটে প্রায় সাত মিলিয়ন মানুষ অংশ নিয়েছে। যদিও বিরোধী দলগুলো আশা করেছিল যে, গণভোটে প্রায় ১১ মিলিয়ন ভোটার অংশগ্রহণ করবেন, যেখানে ভেনেজুয়েলার মোট জনসংখ্যাই ৩০ মিলিয়ন।

নিউজবাংলাদেশ.কম/কেকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য