artk
১০ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৫ নভেম্বর ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

শিরোনাম

দাপট ধরে রেখেছে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ০৯০১ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ০৯০২ ঘণ্টা, সোমবার ১৭ জুলাই ২০১৭


দাপট ধরে রেখেছে দক্ষিণ আফ্রিকা - খেলা

এজবাস্টন টেস্টে ইংল্যান্ডকে চেপে ধরেছে দক্ষিণ আফ্রিকা। রোববার টেস্টের তৃতীয় দিন শেষে ৯ উইকেটে ৩৪৩ রান করে ইনিংস ঘোষণা করেছিল সফরকারীরা। এরপর ৪৭৪ রানের জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নেমে দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ১ রান।

এর আগে টেস্টের দ্বিতীয় দিনের ১ উইকেটে সংগ্রহ করা ৭৫ রান নিয়ে ব্যাটিংয়ে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। ড্রিংকস বিরতির পর ১০৪ ওভার ব্যাট করে ৯ উইকেটে ৩৪৩ রান করে ইনিংস ঘোষণা করেছিল তারা। প্রোটিয়াদের হয়ে ডিন এলগার ৮০, হাশিম আমলা ৮৭, ফ্যাফ ডু প্লেসিস ৬৩ এবং ভারনন ফিলান্ডার ৪২ রান করেন। ইংল্যান্ডের হয়ে মঈন আলি নেন চার উইকেট। এছাড়া দুটি করে উইকেট শিকার করে এক বিন্দুতে দাঁড়িয়ে জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস।

জবাবে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনের শেষ বিকেলে ৪ ওভার খেলতে পেরেছে ইংল্যান্ড। কোনও উইকেট হারায়নি তারা, আর স্কোরবোর্ডে জমা করেছে ১ রান। অ্যালিস্টার কুক ও কেটন জেনিংস কেউ রানের খাতা খুলতে পারেননি। প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে সংগ্রহ করেছিল ৩৩৫ রান। জবাবে ইংল্যান্ড ২০৫ রানেই গুটিয়ে গিয়েছিল। ফলে প্রথম ইনিংসেই ১৩০ রানের লিড পেয়েছিল সফরকারীরা।

চার ম্যাচের টেস্ট সিরিজে এই মুহূর্তে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।

নিউজবাংলাদেশ.কম/এফকে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য