artk
৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭, ৭:২৮ পূর্বাহ্ণ

শিরোনাম

রামপালে কয়লা পরিবহনে পশুর নদী খনন চুক্তি

জেলা সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১৫৩ ঘণ্টা, রোববার ১৬ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২২৩৮ ঘণ্টা, রোববার ১৬ জুলাই ২০১৭


রামপালে কয়লা পরিবহনে পশুর নদী খনন চুক্তি - জাতীয়

বাগেরহাটের রামপাল তাপ-বিদ্যুৎ কেন্দ্রের কয়লা পরিবহনের জন্য মোংলা বন্দর থেকে রামপাল পর্যন্ত পশুর চ্যানেলের প্রায় ১৩ কিলোমিটার নৌপথ ক্যাপিটাল ড্রেজিংয়ের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি অনুযায়ী আগস্ট থেকেই পশুর চ্যানেলের বন্দর জেটি থেকে রামপাল বিদুৎকেন্দ্র পর্যন্ত ড্রেজিং করা হবে।

রোববার দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিটি স্বাক্ষর করেন ভারতের ড্রেজিং করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক রাজেস ত্রিপতি এবং মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর একেএম ফারুক হাসান।

এসময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাই কমিশনার ড. আদর্শ সোয়াইকা, ড্রেজিং করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের নিয়োগকৃত স্থানীয় শিপিং অ্যাজেন্ট সিগমা শিপিং লাইন্সের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচলাক শেখ রফিকুল ইসলাম বাবলু, বন্দর ব্যবহারকারী এইচএম দুলাল ও মোংলা বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কমডোর একেএম ফারুক হাসান জানান, ১১৯ কোটি টাকা ব্যয়ে ড্রেজিং করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেড এই কাজটি পেয়েছে। আগামী মাস থেকেই মোংলা বন্দরের পশুর চ্যানেলের বন্দর জেটি থেকে রামপাল বিদুৎ কেন্দ্র পর্যন্ত ১৩ কিলোমিটার অংশে তারা ড্রেজিং কার্যক্রম শুরু করবে। ২০১৮ সালের ডিসম্বরের মধ্যে পশুর চ্যানেলের এই ১৩ কিলোমিটার নৌপথ খনন কাজ সম্পন্ন করার কথা।

নিউজবাংলাদেশ.কম/আইকে/এসজে/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত