artk
৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২৩ জুলাই ২০১৭, ৬:৪৪ অপরাহ্ন

শিরোনাম

আশুলিয়ার ‘জঙ্গি আস্তানা’ থেকে পিস্তল-ম্যাগাজিন উদ্ধার

সাভার সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২১২৩ ঘণ্টা, রোববার ১৬ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২১৩৩ ঘণ্টা, রোববার ১৬ জুলাই ২০১৭


আশুলিয়ার ‘জঙ্গি আস্তানা’ থেকে পিস্তল-ম্যাগাজিন উদ্ধার - জাতীয়

রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানা’ থেকে দুটি বিদেশি পিস্তল, আটটি গুলির খোসা, একটি ম্যাগাজিন ও জিহাদি বই উদ্ধার করেছে র‌্যাব। সেই সঙ্গে উদ্ধার করা তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

রোববার সন্ধ্যায় আশুলিয়ার নয়ারহাট চৌরাপাড়া এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান শেষে এ তথ্য জানান র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর আব্দুল হাকিম।

শনিবার রাত ১টা থেকে ওই এলাকার ইব্রাহিমের মালিকানাধীন একতলা একটি বাড়ি ঘেরাও করে রাখে র‌্যাব। সেখান থেকে রোববার দুপুর সোয়া ১২টা থেকে পৌনে ১টার মধ্যে চারজন আত্মসমর্পণ করেন। তারা হলেন- মো. মোজাম্মেল হক, রাশেদুন্নবী, আলমগীর হোসেন ও ইরফানুল হক। এদের সবার বয়স ২৫ থেকে ৩০ এর মধ্যে।

দুপুর ২টার দিকে ব্রিফিংয়ে র‌্যাবের মিডিয়া উইংয়ের কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, “জঙ্গি সারোয়ার-তামিম গ্রুপের সদস্যদের কাছ থেকে তথ্য নিয়ে সাভারের এই বাড়ি ঘেরাও করা হয়। এর পর তাদের মাইকিং করে আত্মসমর্পণের জন্য আহ্বান করা হয়। কিন্তু প্রথমে তারা এ আহ্বানে সাড়া না দিয়ে ভেতর থেকে গুলি বর্ষণ করে। এভাবে সারা রাত পার হয়। রোববার বেলা সাড়ে ১১টায় মোজাম্মেল হক নামে এক জঙ্গি প্রথমে বাড়ি থেকে স্বেচ্ছায় বের হয় আত্মসমর্পণ করে। পরে তাকে দিয়ে বাকি তিনজনকে মোটিভেট করে পর্যায়ক্রমে আত্মসমপর্ণ করানো হয়।”

ওই আস্তানা থেকে কেউ পালাতে সক্ষম হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “ওই আস্তানায় ওরা চারজনই ছিল। কেউ পালাতে পারেনি। কোনো রকম হতাহত ছাড়াই তাদের আটক করতে সক্ষম হই আমরা। এ অভিযানে কিছু এক্সপ্লোসিভ ইলেকট্রনিক্স ডিভাইস পাওয়া গেছে।”

নিউজবাংলাদেশ.কম/এসএফ/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত