artk
৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, রোববার ২৩ জুলাই ২০১৭, ৬:৩৮ অপরাহ্ন

শিরোনাম

চবিতে ২০ জুলাইয়ের মধ্যে হলে উঠার নির্দেশ, চালু হচ্ছে লাইব্রেরি-কমন রুম

চবি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭২৭ ঘণ্টা, রোববার ১৬ জুলাই ২০১৭


চবিতে ২০ জুলাইয়ের মধ্যে হলে উঠার নির্দেশ, চালু হচ্ছে লাইব্রেরি-কমন রুম - শিক্ষাঙ্গন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সকল আবাসিক শিক্ষার্থীকে ২০ জুলাইয়ের মধ্যে হলে উঠার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। নির্ধারিত সময়ের মধ্যে আবাসিক হলের পুরাতন ও নতুনভাবে বরাদ্দ পাওয়া শিক্ষার্থীদের হল অফিসে যোগাযোগ করে হলে উঠতে হবে। যদি নির্ধারত সময়ের মধ্যে নিজ কক্ষ বুঝে পাওয়ার বিষয়টি হল প্রশাসনকে না জানানো হয় তবে বরাদ্দকৃত আসন বাতিল করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অন্যদিকে আবাসিক হলের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে পুনঃরায় চালু করা হচ্ছে হল লাইব্রেরি। এছাড়াও প্রত্যেক হলের কমন রুম চালু করার প্রক্রিয়া চলছে বলেও জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের ২০ জুলাইয়ের মধ্যে হল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বরাদ্দকৃত কক্ষ বুঝে নিতে নির্দেশ দেয়া হয়েছে। এই নির্দেশনা আবাসিক হলে সদ্য আসন বরাদ্দ পাওয়া শিক্ষার্থীদের পাশাপাশি পুরাতন শিক্ষার্থীদের জন্য বলবৎ থাকবে। নির্ধারিত সময়ের মধ্যে আবাসিক শিক্ষার্থীরা হল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ না করলে তাদের বারাদ্দকৃত আসন বাতিল করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, “গত ৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের সবকটি আবাসিক হলে খুলে দেয়া হয়েছে। ২০ জুলাইয়ের মধ্যে আবাসিক হলের নতুন ও পুরাতন শিক্ষার্থীদের নিজ কক্ষ বুঝে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। অনেকের ক্লাস না থাকলে হলে নাও থাকতে পারে। তাদের হল অফিসে এসে বরাদ্দকৃত কক্ষ বুঝে পাওয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে। অন্যথায় যারা যোগাযোগ করবে না তাদের আসন বাতিল করা হবে।”

এদিকে বিশ্ববিদ্যালয়ের সবকটি আবাসিক হলে পড়াশুনোর সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সবকটি আবাসিক হলের লাইব্রেরি চালু করার নির্দেশ দেয়া হয়েছে হল প্রশাসনকে। এছাড়াও প্রত্যেক হলের কমন রুম চালু করার উদ্যোগও নেয়া হয়েছে। কমন রুমের প্রয়োজনীয় ক্রীড়া সামগ্রী ক্রয়ের প্রক্রিয়াও চলছে।

এ ব্যাপারে প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, “বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষার্থে প্রশাসন সব সময় তৎপর। যেসব হলে লাইব্রেরি চালু নেই সেগুলোতে লাইব্রেরি চালুর ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে। আর কমন রুমও চালুর ব্যাপারে হল প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।”

নিউজবাংলাদেশ.কম/জেডসি/এসডি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত