artk
৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৩ পূর্বাহ্ণ

শিরোনাম

শিক্ষক শ্যামল কান্তির মামলা বিচারিক আদালতে

নারায়ণগঞ্জ সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৭১৯ ঘণ্টা, বৃহস্পতিবার ১৩ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ২১৩৯ ঘণ্টা, বৃহস্পতিবার ১৩ জুলাই ২০১৭


শিক্ষক শ্যামল কান্তির মামলা বিচারিক আদালতে - কোর্ট-কাচারি

নারায়ণগঞ্জে শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে দায়ের করা ঘুষ গ্রহণের মামলাটি বিচারের জন্য আমলি আদালত থেকে বিচারিক আদালতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম (আমলি) আফতাব উদ্দিন এই আদেশ দেন বলে জানিয়েছেন শ্যামল কান্তির আইনজীবী সাখাওয়াত হোসেন।

এদিকে, অন্তর্বর্তীকালীন জামিনে থাকা শ্যামল কান্তি বৃহস্পতিবার আদালতে হাজিরা দিয়েছেন।

আদালত প্রাঙ্গনে তিনি সাংবাদিকদের জানান, তাদের ভয় দেখানো হচ্ছে। নিরাপত্তার কারণে তিন মেয়েকে পরিবারের সঙ্গে রাখতে পারছেন না। তাকে পরিকল্পিতভাবে স্কুল থেকে তাড়ানোর চেষ্টা চলছে। স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানের বিরুদ্ধে মামলা তুলে নিতে তাকে চাপ দেয়া হচ্ছে। এ জন্যই তার বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলা দায়ের করা হয়েছে।

বন্দর উপজেলার কল্যাণদীতে পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি বিরুদ্ধে এক লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নেয়ার অভিযোগে এই মামলাটি করেন প্রতিষ্ঠানের ইংরেজির শিক্ষক মোর্শেদা বেগম। মামলায় ২৪ মে শ্যামল কান্তিকে গ্রেপ্তারের আদেশ দেন আদালত। পরে তিনি আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়। ৩১ মে তিনি অন্তর্বর্তীকালীন জামিনা পান।

গত বছরের ১৩ মে ওই স্কুলে ধর্মীয় অবমাননার অভিযোগে শ্যামল কান্তিকে স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানের নির্দেশে শারীরিক নির্যাতন ও কান ধরে ওঠবস করানোর ঘটনায় সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। ওই ঘটনার পর বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ শ্যামলকে চাকরি থেকে বরখাস্ত করে। যদিও পরে মন্ত্রণালয় বরখাস্তের আদেশসহ বিদ্যালয়ের পরিচালনা কমিটির কার্যক্রম বাতিল করে দেয়।

নিউজবাংলাদেশ.কম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য