artk
৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ, বুধবার ২২ নভেম্বর ২০১৭, ১১:২২ পূর্বাহ্ণ

শিরোনাম

তারেক রহমানের শাশুড়ির মামলা বাতিল

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৪৫০ ঘণ্টা, বৃহস্পতিবার ১৩ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৯২৩ ঘণ্টা, বৃহস্পতিবার ১৩ জুলাই ২০১৭


তারেক রহমানের শাশুড়ির মামলা বাতিল - কোর্ট-কাচারি
ফাইল ফটো

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে সম্পদের হিসাব দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলা বাতিল করে দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বেঞ্চ এ রায় দেন।

একই সঙ্গে সৈয়দা ইকবাল মান্দ বানুকে সম্পদের হিসাব বিবরণী দাখিলে নতুন করে নোটিশ দিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ডাইরেকশন দিয়েছেন আদালত।

এদিন আপিলে বাতিল হওয়া মামলায় গত ১২ এপ্রিল মামলার অভিযোগপত্র আমলে নিয়ে সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত। এর প্রেক্ষিতে তিনি ২৩ এপ্রিল আত্মসমর্পণ করে জামিন পান।

রাজধানীর রমনা থানায় ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপরিচালক আর কে মজুমদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। গত বছরের ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় দুদক। অনুমোদনের পর ১৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন দুদক। সম্পদ বিবরণীর নোটিশ জারির পর কমিশনে নির্দিষ্ট সময়ে সম্পদের হিসাব দাখিল না করায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে দুদক মামলাটি দায়ের করে।

২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানু বরাবর সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করে দুদক। এর পর হাইকোর্টে রিট আবেদন করে নোটিশের ওপর স্থগিতাদেশ পান ইকবাল মান্দ বানু। এ আদেশের বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়।

বৃহস্পতিবার মামলাটি নিষ্পত্তি (ডিসপোজ্ অব) হয়। বাতিল হওয়া মামলাটিতে আগামী ১৬ আগস্ট অভিযোগ গঠন বিষয়ে শুনানির দিন ধার্য ছিল।

 

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য
এই বিভাগের সর্বোচ্চ পঠিত