artk
৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১১:৪০ পূর্বাহ্ণ

শিরোনাম

সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে মান্নানের রিট

স্টাফ রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৫১১ ঘণ্টা, রোববার ০৯ জুলাই ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১৭৪৩ ঘণ্টা, রোববার ০৯ জুলাই ২০১৭


সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে মান্নানের রিট - কোর্ট-কাচারি
ফাইল ফটো

তৃতীয় দফায় সাময়িক বরখাস্তের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এম এ মান্নান।

রোববার রিট আবেদনটি করা হয় বলে জানান তার আইনজীবী মো. আবু হানিফ।

রিটে সাময়িক বরখাস্তের আদেশ স্থগিতসহ প্যানেল মেয়রের দায়িত্ব পালনের সিদ্ধান্ত স্থগিত চাওয়া হয়েছে। সেই সঙ্গে ভবিষ্যতে মেয়র হিসেবে মান্নানের কার্যক্রম পরিচালনায় যাতে বাধা দেয়া না হয়, সে বিষয়েও নির্দেশনা চাওয়া হয়েছে।

এর আগে শনিবার মেয়র মান্নানকে সাময়িক বরখাস্তের চিঠি পৌঁছায় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে। এর মাত্র আধা ঘণ্টার মাথায় দায়িত্ব নেন ওয়ার্ড কাউন্সিলর এবং গাজীপুর মহানগর আআওয়ামী লীগের সহসভাপতি আসাদুর রহমান (কিরণ)।  

এর মাত্র ১৯ দিন আগে আইনি লড়াই করে দায়িত্ব নিয়েছিলেন মান্নান।

নাশকতার মামলায় আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় ২০১৫ সালের ১৯ অগাস্ট মেয়র মান্নানকে সাময়িক বরখাস্ত করেছিল স্থানীয় সরকার বিভাগ। উচ্চ আদালতে ওই আদেশ স্থগিত হলে তখন পদ ফিরে পেয়েছিলেন তিনি।

পরে আরেক মামলায় অভিযোগপত্র গৃহীত হলে গত বছরের ১৮ এপ্রিল দ্বিতীয়বারের মতো সাময়িক বরখাস্ত হন বিএনপি নেতা মান্নান। ওই আদেশও চ্যালেঞ্জ করে আদালতের নির্দেশে ১৮ জুন পুনরায় নিজ পদ ফিরে পান তিনি।

নিউজবাংলাদেশ.কম/এফএ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য