artk
৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ, শনিবার ২১ অক্টোবর ২০১৭, ৭:১০ পূর্বাহ্ণ

শিরোনাম

আ.লীগে নতুন মুখের ভোটের দৌড়

আদিত্য রিমন | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০১০ ঘণ্টা, সোমবার ১৯ জুন ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১২৩৬ ঘণ্টা, মঙ্গলবার ২০ জুন ২০১৭


আ.লীগে নতুন মুখের ভোটের দৌড় - বিশেষ সংবাদ

সংবিধান অনুযায়ী আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনো প্রায় দেড় বছর বাকি। কিন্তু এখনই ভোটের দৌড় শুরু করে দিয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। বর্তমান এমপি-মন্ত্রীদের চেয়ে নতুন মুখদের দৌড় একটু বেশিই দেখা যাচ্ছে। তারা এলাকায় ব্যাপাকভাবে ইফতার মাহফিল, গণসংযোগ করে বেড়াচ্ছেন।

আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাদের মুখ থেকেই বিভিন্ন সময় শোনা গেছে, অনেক এমপি-মন্ত্রী এবার মনোনয়ন পাবেন না। কারণ এলাকায় তারা গ্রহণযোগ্যতা হারিয়েছেন। আর সেই সুযোগে ভোটের দৌড়ে নেমেছে নতুন মুখের মনোনয়ন প্রত্যাশীরা।

আগামী নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী নতুন মুখগুলোর বেশিরভাগই সাবেক ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও বর্তমান আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। তারা দৌড়ঝাঁপ করছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের অফিস-বাসা ও আলোচনা সভায়।

মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতার মধ্যে আছেন- তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন (পটুয়াখালী-১), ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী (চাঁদপুর-৩), সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম (শরীয়তপুর-২), আরেক সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন (নেত্রকোনা-৫), সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল (নেত্রকোনা-৩), উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন (চট্টগ্রাম-১৫), কেন্দ্রীয় সংসদ মারুফা আক্তার পপি (জামালপুর), কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবীর কাউসার (নরসিংদী-৫)।

নির্বাচনে অংশ নেয়ার প্রসঙ্গে আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, “এলাকার জনগণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন দিলে নির্বাচনে অংশ নেব।”

তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন বলেন, “দল থেকে মনোনয়ন দিলে নির্বাচন করতে চাই। দলের সিদ্ধান্তের বাইরে কোনো কিছু করার ইচ্ছা নেই।”

এছাড়া ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন (গাইবান্ধা-৫), প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর (মাগুরা-১), মহিলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কোহেলি কুদ্দুস মুক্তি (নাটোর-৪), আওয়ামী লীগের সাবেক উপ-সম্পাদক শফি আহমেদ (নেত্রকোনা-৪), সাবেক মহানগর আওয়ামী লীগ নেতা ড. আওলাদ হোসেন (ঢাকা-৪), যুবলীগের নেতা ইসমাইল হোসেন সম্রাট (ঢাকা-৮), যুবলীগ নেতা মঈনুল হোসেন খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের গাজী মেজবাউল হোসেন সাচ্চু (ঢাকা-১৫), সাবেক ছাত্রলীগ নেতা এ এইচ এম মাসুদ দুলাল (নারায়ণগঞ্জ-৩), সাবেক ছাত্রলীগ নেতা জহিরউদ্দীন মাহমুদ লিপটন (ফেনী-৩) মাঠ চষে বেড়াচ্ছেন। ফেনী-৩ আসনে অভিনেত্রী রোকেয়া প্রাচীর নামও শোনা যাচ্ছে।

এ বিষয়ে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্য কাজী জাফরউল্যাহ বলেন, “ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন পর্যায়ে নেতারা আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চায়। তারা নিজ নিজ নির্বাচনী এলাকায় কাজ করে যাচ্ছে। এটা দলের জন্য ভালো ও শুভ লক্ষণ। বেশ কিছু নেতার নাম খুব জোরে-শোরে শোনা যাচ্ছে। কিন্তু চাইলে সবাইকে তো মনোনয়ন দেয়া যাবে না।”

তিনি আরো বলেন, “বিভিন্ন সংস্থার জরিপ ও এলাকার নেতা-কর্মী এবং জনগণের কাছে গ্রহণযোগ্যদের মনোনয়ন দেয়া হবে। এর বাইরে বিভিন্ন রাজনৈতিক হিসাব-নিকাশ তো থাকবেই।”

নিউজবাংলাদেশ.কম/এআর/এজে

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য