artk
১ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭, ৪:১৮ অপরাহ্ন

শিরোনাম

চিকুনগুনিয়া প্রতিরোধে ইউল্যাবে স্বাস্থ্যক্যাম্প

আসাদুজ্জামান শুভ, ইউল্যাব প্রতিনিধি | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৬২৭ ঘণ্টা, সোমবার ১৯ জুন ২০১৭


চিকুনগুনিয়া প্রতিরোধে ইউল্যাবে স্বাস্থ্যক্যাম্প - শিক্ষাঙ্গন

সাম্প্রতিক আলোচিত চিকুনগুনিয়া ও ডেঙ্গুর প্রভাব এবং প্রতিকার নিয়ে স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

সোমবার সকাল সাড়ে ৯টায় এ স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধন করেন ইউল্যাব উপাচার্য প্রফেসর এইচ এম জহিরুল হক। ক্যাম্পাসের লবিতে এ আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিল ইউল্যাব স্টুডেন্টস অ্যাফেয়ারস অফিস।

এ সময় আরও উপস্থিত ছিলেন-রেজিস্ট্রার আকতার আহমেদ, প্রফেসর ইমরান রহমানসহ অন্যান্য কর্মকর্তারা।

ইউল্যাব উপাচার্য বলেন, “বেশ কিছুদিন ধরেই এই চিকুনগুনিয়াতে ভুগছে সাধারণ মানুষ। শিক্ষার্থীরাও এর শিকার হচ্ছে। আমি স্টুডেন্টস অ্যাফেয়ারস অফিসকে এই ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানাই।”

স্বাস্থ্যক্যাম্পটি পরিচালনা করেন ইব্রাহিম মেডিক্যাল কলেজের (বারডেম) মেডিক্যাল টিম। এই টিমের সদস্য ডা. আসিফ ইফতিখার বলেন, “চিকুনগুনিয়া হলে বুঝতে হবে এই জীবাণুবাহী মশা অবস্থান করছে আমাদের বাড়িতেই। এর জন্মস্থান খুব দ্রুত ধংস করে ফেলতে হবে।”

মেডিক্যাল টিমের ডা. তুনাজ্জিনা শাহরিন বলেন, “জ্বর ভালো হলেও শরীরে ব্যথা থাকতে পারে ১৪ দিনের মতো। তাই সাবধানতা অবলম্বনের কোনো বিকল্প নেই।”

অনুষ্ঠিত স্বাস্থ্য ক্যাম্পটি চলে দুপুর ২টা পর্যন্ত। এই আয়জনে ইউল্যাব স্টুডেন্টস অ্যাফেয়ারস অফিসকে সহযোগিতা করে ইউল্যাবের ফিল্ম ক্লাব, সাস্টেনেবল ডেভেলপমেন্ট ক্লাব, সোস্যাল ওয়েলফেয়ার ক্লাব এবং নিউট্রিসন ক্লাব। ভলান্টিয়ার সহযোগিতা করে স্টুডেন্টস অ্যাফেয়ারস অফিসের পিয়ার মেন্টররা।

নিউজবাংলাদেশ.কম/এসজে

 

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য