artk
১ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭, ৪:১৮ অপরাহ্ন

শিরোনাম

জাবির বাজেট ২৩২ কোটি টাকা

জাবি সংবাদদাতা | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ২০৪০ ঘণ্টা, শনিবার ১৭ জুন ২০১৭


জাবির বাজেট ২৩২ কোটি টাকা - শিক্ষাঙ্গন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ অর্থবছরের জন্য মোট ২৩২ কোটি ৫ লাখ টাকার বাজেট পাশ করা হয়েছে। সেই সঙ্গে পাশ হয়েছে ২০১৬-১৭ অর্থবছরের জন্য সংশোধিত ২০৯ কোটি ৮২ লাখ টাকার বাজেট।

শনিবার বিকেলে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ৩৬তম বার্ষিক সিনেট অধিবেশনে এ বাজেট পাশ হয়।

বাজেটে বার্ষিক ঘাটতির পরিমাণ দাঁড়াবে এক কোটি ৭৬ লাখ টাকা। ক্রমপুঞ্জিভুত ঘাটতি হচ্ছে ৩২ কোটি ৭৪ লাখ ৫৫ হাজার টাকা।

অনুষ্ঠানে রেজিস্টার গ্রেজুয়েটদের মধ্যে আবুল কালাম আজাদ বলেন, “বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় উদ্ভুদ পরিস্থিতি মোকাবিলায় বিশ্ববিদ্যালয় পরিবার ব্যর্থ হয়েছে। এত শিক্ষার্থীকে একসঙ্গে পুলিশের কাছে হস্তান্তর করা পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে নজিরবিহীন।” তিনি শিক্ষার্থীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারেরও দাবি জানান।

পরে শিক্ষকদের তোপের মুখে পড়েন রেজিস্টার গ্রেজুয়েট প্রতিনিধিরা। তাদের মামলা প্রত্যাহারসহ বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্যেরও প্রতিবাদ জানান একাধিক শিক্ষক। এর মধ্যে অনেকে শিক্ষার্থী কর্তৃক শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম রেজিস্টার গ্রেজুয়েটদের বক্তব্যের সমালোচনা করে বলেন, “আপনারা ওইদিন ছিলেন না। কী হয়েছে আমরা জানি। আমার শিক্ষক ও কর্মকর্তারা সেদিন আহত হয়েছিল। আপনারাদের এমন বক্তব্যে আমরা কি ধরে নিব আপনারা নতুন কোনো এজেন্ডা সেট করতে এখানে এসেছেন? আপনাদের আমি ওই দিনের ভিডিও ফুটেজ দেখাবো, তারা কিভাবে আমাদের শিক্ষকদের ওপর হামলা করেছিল। সাংবাদিকরা মূল ঘটনা লিখেনি।”

নিউজবাংলাদেশ.কম/এনএম/একিউএফ

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য