artk
৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫০ অপরাহ্ন

শিরোনাম

স্বরূপে বিস্ময়কর মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার | নিউজবাংলাদেশ.কম
প্রকাশ: ১৯১৫ ঘণ্টা, শুক্রবার ১৯ মে ২০১৭ || সর্বশেষ সম্পাদনা: ১১১৬ ঘণ্টা, শনিবার ২০ মে ২০১৭


স্বরূপে বিস্ময়কর মুস্তাফিজ - খেলা

অবশেষে বল হাতে স্বরূপে ফিরেছেন বাংলাদেশের বিস্ময় কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। শুক্রবার ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে বল হাতে ৯ ওভারে দুই মেডেনে ২৩ রানে চারটি উইকেট শিকার করেন ২১ বছর বয়সী বা-হাতি এই পেসার। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ১১ দিন আগেই মুস্তাফিজের ফর্মে ফেরা কিছুটা হলেই স্বস্তি দেবে বাংলাদেশকে।

টসে হরে ব্যাটিংয়ে নেমে মুস্তাফিজ-মাশরাফিদের বোলিং তোপে ৪৬.৩ ওভারে ১৮১ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। বল হাতে মুস্তাফিজের চার উইকেট ছাড়া অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও অভিষিক্ত সানজামুল ইসলাম দুটি করে উইকেট নেন। এছাড়া সাকিব আল হাসান ও মোসাদ্দেক নেন একটি করে উইকেট। বোলিংয়ের পাশাপাশি দুর্দান্ত ব্যাটিংয়ে ৮ উইকেটে জিতেছে বাংলাদেশ। ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন মুস্তাফিজ। 

২০১৫ সালে ক্রিকেট ইতিহাসে বিস্ময়কর পেসার হিসাবে আবির্ভাব বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমানের। যিনি একই সাথে অভিষেক ম্যাচে ওয়ানডে ও টেস্টে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হওয়ায় বিশ্ব রেকর্ড গড়েছেন। ক্যারিয়ারের এক বছরের মাথায় কাঁধের চোটে আক্রান্ত হয়ে প্রায় ছয় মাস পর গত নিউজিল্যান্ড সফরে জাতীয় দলে ফিরেন মুস্তাফিজ।

মাঠে ফিরলেও তার বোলিংয়ে সেই ছন্দ ছিল না। এরপর গত সাত ম্যাচে তিনি শিকার করেন ১২ উইকেট। অথচ চোট আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত ৯ ম্যাচ খেলেই তিনি শিকার করেন ২৬ উইকেট। ডাবলিনে আজকের ম্যাচ দিয়ে ওয়ানডে ক্যারিয়ারে ১৭টি ম্যাচে মুস্তাফিজের উইকেট দাঁড়ালো ৪২। এছাড়া বাংলাদেশের হয়ে সাদা পোষাকে চার টেস্টেই তিনি শিকার করেছেন ১২টি উইকেট। জাতীয় দলের হয়ে ১৭ টি-টোয়েন্টিতে তার উইকেট ২৭।

টাইগারদের বোলিং নৈপূণ্যে ১৮১ রানে অলআউট আয়ারল্যান্ড

নিউজবাংলাদেশ.কম/এসএস/এমএনসি

নিউজবাংলাদেশ.কমে প্রকাশিত যে কোনও প্রতিবেদন, ছবি, লেখা, রেখাচিত্র, ভিডিও-অডিও ক্লিপ অনুমতি ছাড়া অন্য কোনও মাধ্যমে প্রকাশ, প্রচার করা কপিরাইট আইনে দণ্ডনীয়।
আপনার মন্তব্য